চট্টগ্রাম মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

১৩ অক্টোবর, ২০২০ | ১২:২১ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ফের মাস্ক ছাড়াই নির্বাচনী প্রচারে ট্রাম্প

কোভিড-১৯ পজিটিভ হওয়ার দু’ সপ্তাহেরও কম সময়ের মধ্যেই আবারও নির্বাচনী প্রচারণায় ফিরলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার (১২ অক্টোবর) ফ্লোরিডার স্যানফোর্ডে  উন্মুক্ত স্থানে এক সমাবেশে তিনি মাস্ক ছাড়াই নির্বাচনী প্রচারণায় অংশ নেন বলে জানিয়েছেন বার্তা সংস্থা রয়টার্স।

সমাবেশে কয়েক হাজার লোক উপস্থিত ছিলেন। তাদের অধিকাংশেরই মুখে কোনো সুরক্ষা আবরণ (মাস্ক) ছিল না এবং তারা কাঁধে কাঁধ লাগিয়ে দাঁড়িয়ে ছিলেন। ট্রাম্প উপস্থিত সমর্থকদের উদ্দেশ্যে মাস্ক ছুড়ে দেন এবং বারবার কোভিড-১৯ রোগ থেকে নিজের সেরে ওঠা নিয়ে কথা বলেন।

নির্বাচনের বাকি আর তিন সপ্তাহ। আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগেই ভোট নিশ্চিত করতে চাইছেন দুই প্রেসিডেন্ট পদপ্রার্থী— রিপাবলিকান ট্রাম্প এবং ডেমোক্র্যাট জো বাইডেন।

এদিকে, মাত্র ১১ দিন আগে কোভিড-১৯ পজিটিভ হন ট্রাম্প। এর একদিন পর তাকে ওয়াল্টার রিড মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। কিন্তু রবিবার (১১ অক্টোবর) তার ব্যক্তিগত চিকিৎসক জানান, ট্রাম্পের কাছ থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আর কোনো ঝুঁকি নেই। এছাড়া, সোমবার ট্রাম্পের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলেও জানানো হয়।

ফ্লোরিডায় নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার সময় মাস্ক পরেননি ট্রাম্প। কোভিড-১৯ থেকে সেরে ওঠার বিষয়ে তিনি বলেন, ‘তারা বলেছে আমি সুস্থ। আমি খুব শক্তিশালী অনুভব করছি। আমি এখানে (সমর্থকদের উদ্দেশে) হাঁটবো এবং সবাইকে চুমু খাবো। আমি পুরুষদের চুমু খাবো এবং সুন্দরী নারীদের বড় চুমু খাবো। ’

ফ্লোরিডা সমাবেশের মধ্য দিয়ে ট্রাম্প ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে টানা তিন সপ্তাহের নির্বাচনী প্রচারণায় ফিরে আসলেন।

যুক্তরাষ্ট্রের জাতীয় পর্যায়ের ও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাজ্যের জনমত জরিপে দেখা গেছে, ৭৪ বছর বয়সী প্রেসিডেন্ট তার ৭৭ বছর বয়সী ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের চেয়ে ক্রমেই পিছিয়ে পড়ছেন।

প্রচারণা সমাবেশে সমর্থকদের ও হোয়াইট হাউসের কর্মীদের সুরক্ষা মাস্ক পরতে ও সামাজিক দূরত্ব বিধি মেনে চলতে উৎসাহিত না করতে পারার জন্য ট্রাম্পকে দায় দিয়েছেন সমালোচকরা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 78 People