চট্টগ্রাম রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

১০ অক্টোবর, ২০২০ | ৩:৪৮ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ট্রাম্প-বাইডেন দ্বিতীয় নির্বাচনি বিতর্ক বাতিল

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যকার দ্বিতীয় বিতর্ক বাতিল করা হয়েছে।

আগামী বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ওই বিতর্ক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিতর্কের আয়োজক কর্তৃপক্ষ ‘দ্য কমিশন অন প্রেসিডেন্সিয়াল ডিবেটস’ জানিয়েছে, ট্রাম্প ভার্চুয়ালি অংশ নিতে রাজি না হওয়ায় বিতর্কটি বাতিল করা হয়েছে।  তবে নির্ধারিত সময়েই তৃতীয় বিতর্ক অনুষ্ঠিত হবে।

তবে বিতর্কে অংশ না নিলেও শনিবার থেকে নিজের নির্বাচনী প্রচার শুরু করতে যাচ্ছেন ট্রাম্প।

দুই প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে দ্বিতীয় বিতর্কের এই দিনক্ষণ আগেই ঠিক ছিল। তবে প্রথম বিতর্কের পর করোনায় আক্রান্ত হন ডোনাল্ড ট্রাম্প। তিনদিন হাসপাতালে থাকার পর তিনি এখন হোয়াইট হাউসে থেকেই চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যেই বৃহস্পতিবার দ্বিতীয় বিতর্ক ভার্চুয়ালি আয়োজন করার সিদ্ধান্তের কথা জানায় কমিশন। একইদিন ফক্স বিজনেস চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প অভিযোগ করেন, তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে সুবিধা দিতে এমন পদক্ষেপ নিয়েছে কমিশন।বলেন, ‘ব্যক্তিগত বিতর্ক করে আমি সময় নষ্ট করতে চাই না।’ তার মতে, একটি কম্পিউটারের কাছে বসে এমন বিতর্ক করা হাস্যকর। ‘আমি এই ভার্চুয়াল বিতর্কে জড়াচ্ছি না’ বলেন তিনি।

শুক্রবার কমিশনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, এটা স্পষ্ট যে আগামী ১৫ অক্টোবর কোনও বিতর্ক হবে না। নির্ধারিত ২২ অক্টোবরে শেষ বিতর্ক আয়োজনেই পূর্ণ মনোযোগ দেবে সিপিডি। বিবৃতিতে বলা হয়, স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা এবং পর্যাপ্ত পরীক্ষা, মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্বসহ অন্যান্য নিয়ম অনুসরণ করে টেনেসির ন্যাশভাইলে বেলমন্ট ইউনিভার্সিটিতে বিতর্ক অনুষ্ঠিত হবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 81 People

সম্পর্কিত পোস্ট