চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১০ লাখ ৪৭ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক

৭ অক্টোবর, ২০২০ | ১০:৪০ পূর্বাহ্ণ

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে (কোভিড-১৯) বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা ১০ লাখ ৪৭ হাজার ছাড়িয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (৭ অক্টোবর) সকাল ৮টা নাগাদ করোনায় আক্রান্ত ৩ কোটি ৫৬ লাখ ৮১ হাজার ৮৫২ জন।

এছাড়া বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১০ লাখ ৪৭ হাজার ৭৩১ জন। করোনায় বিশ্বে মৃতদের মধ্যে প্রায় অর্ধেক মারা গেছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতে।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৪ লাখ ৯৬ হাজার ২৯ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ১০ হাজার ৮১২ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৯ লাখ ২৭ হাজার ২৩৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৬ হাজার ৬৭৫ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৬ লাখ ৮৫ হাজার ৮২ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩ হাজার ৫৬৯ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান নয় নম্বরে। মেক্সিকোতে বুধবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৭ লাখ ৯৪ হাজার ৬০৮ জন এবং মৃত্যু হয়েছে ৮২ হাজার ৩৪৮ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১২তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৩২ হাজার ৭৭৯ জন এবং মৃত্যু হয়েছে ৪২ হাজার ৫৩৫ জনের।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন