চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

৬ অক্টোবর, ২০২০ | ১০:৪৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

হোয়াইট হাউসে ফিরেছেন ট্রাম্প

হাসপাতাল ছেড়ে হোয়াইট হাউসে ফিরেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিন রাত হাসপাতালে কাটানোর পর হোয়াইট হাউসে ফিরে গেছেন তিনি।

সোমবার হোয়াইট হাউসে ফিরে ছবি তোলার জন্য দাঁড়িয়ে ট্রাম্প তার সার্জিক্যাল মাস্ক খুলে ফেলেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হোয়াইট হাউসে ফেরার পর তার অনুভূতি কী, সাংবাদিকদের এমন প্রশ্নে ট্রাম্প বলেন, “সত্যিকারের ভালো।”

রাজধানী ওয়াশিংটন ডিসির নিকটবর্তী সামরিক হাসপাতাল থেকে হেলিকপ্টার যোগে হোয়াইট হাউসে ফেরেন ট্রাম্প। এ সময় সাদা রঙের সার্জিক্যাল মাস্ক পরা ছিলেন তিনি, কিন্তু হোয়াইট হাউসের দক্ষিণ চত্বরের সিঁড়ি দিয়ে বারান্দায় ওঠার পর তিনি মাস্ক খুলে ফেলে ছবি তোলার জন্য দাঁড়ান, স্যালুট দেন ও বুড়ো আঙুল উঁচিয়ে ‘সব কিছু ঠিক আছে’ বলে ইঙ্গিত দেন।  

তারপর তিনি ফিরে হোয়াইট হাউসের ভেতরে ঢুকে যান আর তখনও মাস্কটি তার পকেটে ঢোকানো ছিল, টেলিভশন ফুটেজে এমনটিই দেখা গেছে।

এর আগে ট্রাম্প এক টুইট বার্তায় জানিয়েছিলেন, তিনি ‘ভালো বোধ’ করার কারণে হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেওয়া হবে।

এক টুইট বার্তায় তিনি বলেছিলেন, আমি স্থানীয় সময় সোমবার (৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টায় ওয়ালটার রিড মেডিক্যাল সেন্টার ত্যাগ করবো। খুবই ভালো লাগছে। করোনাকে ভয় পাবেন না। করোনা যেন আপনার জীবনে আধিপত্য বিস্তার করতে না পারে। ট্রাম্প প্রশাসনের অধীনে বেশ কিছু ওষুধের উন্নয়ন ও জ্ঞানের বিকাশ সম্ভব হয়েছে। ২০ বছর আগের চেয়ে আমি এখন বেশি ভালো অনুভব করছি।

যে মহামারীতে বিশ্বজুড়ে ১০ লাখেরও বেশি এবং ‍যুক্তরাষ্ট্রে দুই লাখ নয় হাজারেরও বেশি লোকের মৃত্যু হয়েছে সেই কোভিড-১৯ এর হুমকীকে তেমন আমলে নেননি ট্রাম্প।

রিপাবলিকান ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ফের প্রতিদ্বন্দ্বিতা করছেন। ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন তার প্রধান প্রতিদ্বন্দ্বী।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 76 People

সম্পর্কিত পোস্ট