চট্টগ্রাম মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

হোয়াইট হাউসের ‘বিপজ্জনক’ সেই অনুষ্ঠানই কাল হল ট্রাম্পের

৩ অক্টোবর, ২০২০ | ৫:৫৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

হোয়াইট হাউসের ‘বিপজ্জনক’ সেই অনুষ্ঠানই কাল হল ট্রাম্পের

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আক্রান্ত হওয়ার পর আলোচনার কেন্দ্রে এখন হোয়াইট হাউজের এক সপ্তাহ আগে অনুষ্ঠিত এক অনুষ্ঠান। গত শনিবার (২৬ সেপ্টেম্বর) হোয়াইট হাউজের রোজ গার্ডেনে সুপ্রিম কোর্টে বিচারক কনি ব্যারেটকে মনোনয়নের ঘোষণা দিয়ে এই অনুষ্ঠান হয়েছিল।

সেই অনুষ্ঠানে অংশ নেয়া বেশ কয়েকজন আক্রান্ত হওয়ার পর এখন সমালোচনার ঝড় বইছে সেই আয়োজন নিয়ে। একে বিপজ্জনকও আখ্যায়িত করা হচ্ছে। এরপর থেকে রোজ গার্ডেনের ওই অনুষ্ঠান আয়োজনে হোয়াইট হাউজের দায়িত্বশীলতা নিয়ে সমালোচনা চলছে।

করোনা মহামারির শুরু থেকেই ট্রাম্প সংক্রামক এই রোগটিকে নিয়ে হেসে-খেলে উড়িয়ে দিচ্ছিলেন। দেশটিতে দুই লাখ মানুষের মৃত্যুর পরও ওই অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি পালনের বালাই ছিল না। ট্রাম্পসহ উপস্থিত সেনেটর, অতিথিদের অধিকাংশের মুখেই মাস্ক ছিল না। নিরাপদ শারীরিক দূরত্ব না মেনে তারা গা ঘেঁষাঘেষি করে বসেছিলেন।

প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির পর শুক্রবার ট্রাম্পের সাবেক উপদেষ্টা কেলিয়ান কনওয়েরও করোনা পজিটিভ এসেছে। ওই অনুষ্ঠানে কনওয়ে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের ঠিক পেছনেই বসেছিলেন। অনুষ্ঠানে থাকা ‍উটাহয়ের সেনেটর মাইক লি ও নর্থ ক্যারোলাইনার সেনেটর টম টিলিসেরও সংক্রমণ ধরা পড়েছে।

অনুষ্ঠানের দিন সাতজন রিপাবলিকান সেনেটর এক সারিতে বসেছিলেন। তাদের মধ্যে মাইক লির মুখে মাস্ক ছিল না। অনুষ্ঠান শেষে বিভিন্ন জনের সঙ্গে তার আলিঙ্গনাবদ্ধ হওয়ার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বিবিসি’র এক খবরে বলা হয়, ওই অনুষ্ঠানে থাকা আরও চারজনের করোনাভাইরাস পজিটিভ এসেছে বলে খবর দিয়েছে । সেখানে উপস্থিত কয়েকজন সাংবাদিকও আক্রান্ত হয়েছেন।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 99 People