চট্টগ্রাম রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক

২৯ সেপ্টেম্বর, ২০২০ | ১১:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক

স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ শতাধিক অভিবাসীকে আটক করেছে দেশটির পুলিশ। গত রবিবার (২৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় ক্রোয়েশিয়া থেকে দেশটিতে প্রবেশের পর সীমান্তের বিভিন্ন এলাকা থেকে ওই অভিবাসীদের আটক করা হয়।

বার্তা সংস্থা এএফপি জানায়, ক্রোয়েশিয়ার সঙ্গে স্লোভেনিয়ার দক্ষিণাঞ্চলীয় সীমান্তবর্তী শহর ইলিরস্কা বিস্ত্রিকার পুলিশের মুখপাত্র আনিতা লেস্কোভেক বলেন, শহরের বিভিন্ন এলাকা থেকে রবিবার সন্ধ্যায় মোট ১১৩ জন অভিবাসীকে আটক করা হয়েছে। আটককৃতদের বেশিরভাগই বাংলাদেশ ও পাকিস্তানের নাগরিক। তাঁদের ক্রোয়েশিয়ায় ফেরত পাঠানো হতে পারে।

ইলিরস্কা বিস্ত্রিকার মেয়র এমিল রয়েস সরকারনিয়ন্ত্রিত রেডিও স্লোভেনিয়াকে বলেছেন, দেশে অভিবাসীদের এভাবে প্রবেশ করার চেষ্টা সাম্প্রতিক সময়ে বেড়ে গেছে। ১১৩ জন আটক হওয়াসহ সাম্প্রতিক সময়ে ঘটা ঘটনায় প্রমাণ হয় যে মানবপাচারের সংঘবদ্ধ বাজার শক্তিশালী হয়েছে।

স্লোভেনিয়ার সংবাদ সংস্থা এসটিএ বলেছে, ওই ১১৩ জন অভিবাসী ছাড়াও ইলিরস্কা বিস্ত্রিকার কাছাকাছি এলাকা থেকে আরও প্রায় ৩০ জনকে আটক করা হয়। এছাড়া রাজধানী লুবিয়ানার উত্তর-পূর্বাঞ্চলে একটি ভ্যান থেকে আটক করা হয়েছে আরও ৩৪ জনকে। বেলজিয়ামের এক নাগরিক ভ্যানটি চালাচ্ছিলেন। স্লোভেনিয়ায় গ্রেপ্তার হয়ে প্রায় ১০০ জন মানব পাচারকারী দেশটির বিভিন্ন জেলে রয়েছেন।

কর্তৃপক্ষ বলেছে, চলতি বছরের প্রথম ৮ মাসে ১০ হাজার ২২৩ বার অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে স্লোভেনিয়ায় ঢোকার চেষ্টা করেছেন অভিবাসন প্রত্যাশীরা। পুলিশের পরিসংখ্যান অনুযায়ী, যেসব অভিবাসন প্রত্যাশীরা চলতি বছর স্লোভেনিয়ায় প্রবেশের চেষ্টা করেছেন তাঁদের বেশির ভাগই পাকিস্তান ও মরক্কোর নাগরিক।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 113 People

সম্পর্কিত পোস্ট