চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে ‘চার বাংলাদেশি ভাড়াটে খুনি’ গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০২০ | ৮:০৮ অপরাহ্ণ

ভারতের পশ্চিমবঙ্গের ‘চার বাংলাদেশিকে ভাড়াটে খুনি’ গ্রেপ্তার করা হয়েছে। রাজ্যের শান্তিনিকেতনে গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করার দাবি করেছে বীরভূম জেলা পুলিশ।

গ্রেপ্তারকৃতদের আত্মগোপনে সাহায্য ও খুনের পরিকল্পনায় যুক্ত থাকার অভিযোগে স্থানীয় দুই ব্যক্তিকেও গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা বীরভূম জেলার এক নেতাকে হত্যার পরিকল্পনা করছিল। আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) পুলিশ সূত্রের বরাতে কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা এ দাবি করে।

আনন্দবাজার জানানো হয়, গোপন সূত্রে খবর পেয়ে জেলা পুলিশ বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করে। পরে শান্তিনিকেতনের একটি বাড়ি থেকে ওই চারজনকে গ্রেপ্তার করা হয়। শান্তিনিকেতন ছাড়াও নানুর এবং লাভপুরজুড়ে আরও কয়েকজনের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। রাজ্য এসটিএফ-এর হাতে তদন্তভার যেতে পারে।

খবরে বলা হয়, ধারণা করা হচ্ছে, স্থানীয় কয়েকজনের সাহায্য কয়েক দিন আগে বাংলাদেশি চার দুষ্কৃতকারী পশ্চিমবঙ্গে যায়। পরে বীরভূমের শান্তিনিকেতনে গা-ঢাকা দিয়ে ছিল। বড় ধরনের হামলা চালানোর পরিকল্পনা ছিল বলে মনে করা হচ্ছে। জেলা পুলিশের তরফে তদন্তের স্বার্থে এ বিষয়ে এখনই স্পষ্ট করে কিছু জানানো হয়নি বলে পত্রিকাটির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, প্রাথমিক তদন্তে জানা গেছে, মেদিনীপুর কারাগারে এক বন্দি নেতা স্থানীয় একজনকে হত্যার জন্য তাদের ভাড়া করেছে। হয়তো এ ঘটনায় আরও কোনও বড় নাম উঠে আসতে পারে। আপাতত গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চলছে ওই চার বাংলাদেশি কীভাবে ও কাদের সাহায্যে পশ্চিমবঙ্গে প্রবেশ করেছে এবং কীভাবে তারা এত অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক পেয়েছে। তাদের সাথে কোনো জঙ্গি সংশ্লিষ্টতা আছে কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন