চট্টগ্রাম শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

২৫ সেপ্টেম্বর, ২০২০ | ৫:০৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাস: ব্রাজিলে রিও কার্নিভাল স্থগিত

করোনাভাইরাস মহামারীর কারণে ব্রাজিলে অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে আগামী বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় রিও কার্নিভাল কুচকাওয়াজ।

কার্নিভালটির আয়োজনকারী সাম্বা স্কুলগুলো শুক্রবার এক ঘোষণায় এমনটা জানান। প্রতি বছর বিশ্ব থেকে লাখো মানুষ এ অনুষ্ঠান দেখতে ব্রাজিলের রিও ডি জেনিরোতে যান। বৃহস্পতিবার আয়োজকরা তাদের এ সিদ্ধান্তের কথা জানান বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়, বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি দেখি যাওয়া দেশগুলোর একটি ব্রাজিল। আক্রান্ত ও মৃতের দিক দিয়ে পুরো বিশ্বের মধ্যে যুক্তরাষ্ট্রের ঠিক পরেই দেশটির অবস্থান। এখন অবধি সেখানে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখের বেশি মানুষ। মারা গেছেন ১ লাখ ৩৮ হাজারের বেশি।

সাম্বা লিগ লিয়েসা-র প্রেসিডেন্ট জর্জি কাস্তানহেইরা বলেন, ফেব্রুয়ারিতে কার্নিভাল আয়োজন বা তার প্রস্তুতি নেওয়ার মত যথেষ্ট নিশ্চয়তা স্কুলগুলোর কাছে নেই।

‘‘আমরা বিকল্প কিছুর কথা ভাবছি, যখন রিও ডি জেনিরো উৎসব আয়োজনের মত নিরাপদ হবে তখন আমরা কিছু করতে চাই। কিন্তু এখন একটি তারিখ নির্ধারণের মত যথেষ্ট নিশ্চিত আমরা হতে পারছি না।”

বৃহস্পতিবার কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন ৩২ হাজারের বেশি সংক্রমণ শনাক্ত হয়েছেন। মারা গেছেন আরো ৮৩১ জন। এমতাবস্থায় দেশটির বিশ্বখ্যাত রিও কার্নিভাল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে আয়োজকরা। এর আগে সাও পাওলোর কার্নিভালও আগামী বছরের অক্টোবর পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 121 People

সম্পর্কিত পোস্ট