চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

১৮ সেপ্টেম্বর, ২০২০ | ৫:০৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে স্থিতিশীলতা সম্ভব নয়: রাশিয়া

ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া ইসরায়েলের সঙ্গে আরব রাষ্ট্রগুলো সম্পর্ক স্বাভাবিক করার চুক্তিতে সই করেও কোন কাজে আসবে না বলে  এক বিবৃতিতে জানিয়েছে রাশিয়া।

রুশ বার্তা সংস্থা তাস জানায়, ইসরায়েলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) ও বাহরাইনের চুক্তির প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার এ বিবৃতিতে দেয় রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিবৃতিটিতে বলা হয়, ইসরায়েল ও আরব রাষ্ট্রগুলোর মধ্যে স্বাভাবিক সম্পর্ক স্থাপনের চলমান অগ্রগতি গুরুত্বের সঙ্গে নিয়ে আমরা বলছি, ফিলিস্তিন সমস্যা এখনো প্রকট হয়ে আছে। এই সমস্যা সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে নির্ভরযোগ্য স্থিতিশীলতা অর্জন সম্ভব না।

মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতিতে হোয়াইট হাউসে তিন দেশের এই চুক্তি সই হয়। ইসরায়েল-ফিলিস্তিনের কয়েক দশকের বিরোধ নিষ্পত্তি ছাড়াই প্রথমে আমিরাত এবং পরে বাহরাইন তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার ঘোষণা দিয়েছিল।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় আরও জানান, মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় আঞ্চলিক ও আন্তর্জাতিক অংশীদারদের সমন্বিত প্রচেষ্টা আরও বেশি জোরালো করার প্রতি আমরা আহবান করছি । মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘের নিরাপত্তা পরিষদ, আরব লীগসহ যৌথভাবে কাজ করতে প্রস্তুত রাশিয়া।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 141 People

সম্পর্কিত পোস্ট