চট্টগ্রাম সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

নোবেল শান্তি পুরস্কারে মনোনীত নেতানিয়াহু

১৮ সেপ্টেম্বর, ২০২০ | ১২:২৩ পূর্বাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

নোবেল শান্তি পুরস্কারে মনোনীত নেতানিয়াহু

গাজায় যখন ইসরায়েলি সেনারা অবিরাম বিমান হামলা চলছে, ইসরায়েলি আদালতে যখন তার বিরুদ্ধে দুর্নীতির বিচার চলছে, তার পদত্যাগের দাবিতে জেরুসালেমে বিক্ষোভ-প্রতিবাদের ১৪তম সপ্তাহ চলছে, ঠিক তখনই নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সঙ্গে সম্পর্কোন্নয়নের চুক্তি করায় তাকে এই মনোনয়ন দেয়া হলো। প্রস্তাবকের নাম পাওলো গ্রিমোলদি। বুধবার (১৬ সেপ্টেম্বর) ইতালির এই সংসদ সদস্য নেতানিয়াহুকে নোবেল শান্তি পুরস্কারের যোগ্য বলে বর্ণনা করে এই প্রস্তাব দেন। -খবর ব্লুমবার্গের

ইতালির এন্টি-মাইগ্রেন্ট লিগ পার্টির সদস্য গ্রিমোলদি টুইটারে বলেছেন, আমিরাত-বাহরাইনের সঙ্গে ইসরায়েলের চুক্তি ছাড়াও সৌদি আরবের সঙ্গে বন্ধন সুদৃঢ় করেছেন নেতানিয়াহু। এজন্য শান্তিতে তার নোবেল পুরস্কার পাওয়া উচিত। তিনি নিশ্চিত, নোবেল কমিটি তার প্রস্তাব গ্রহণ করেছেন।

আরেক টুইটে গ্রিমোলদি বলেন, এককভাবে না হোক, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে নেতানিয়াহু যৌথভাবে পুরস্কার পাবেন বলে তিনি আশাবাদী।

র আগে, নোবেল শান্তি পুরস্কারের জন্য গত সপ্তাহে মনোনয়ন পান ডোনাল্ড ট্রাম্প। সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ইসরায়েলের শান্তিচুক্তিতে মধ্যস্থতা করে করায় নরওয়ের একজন রাজনীতিবিদ ও সংসদ সদস্য তার নাম প্রস্তাব করেন।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 118 People

সম্পর্কিত পোস্ট