চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ভারতে করোনায় একদিনে রেকর্ড ৯৬ হাজার ৫৫১ জন আক্রান্ত

১১ সেপ্টেম্বর, ২০২০ | ১২:২০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে করোনায় একদিনে রেকর্ড ৯৬ হাজার ৫৫১ জন আক্রান্ত

ভারতে করোনাভাইরাস দৈনিক সংক্রমণের রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় ৯৬ হাজার ৫৫১ জন আক্রান্ত শনাক্ত হয়েছে।  আর এর ফলে মোট আক্রান্ত ছাড়াল ৪৫ লাখ, যা বিশ্বের মধ্যে দ্বিতীয়। 

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯৬ হাজার ৫৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত এটাই এক দিনে সর্বোচ্চ। এই নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৪৫ লাখ ৬২ হাজার ৪১৪ জন। বিশ্বে এটি দ্বিতীয়। আর ভারতের উপরে থাকা আমেরিকায় মোট আক্রান্ত ৬৩ লাখ ৯৬ হাজার।

আর ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১ হাজার ২০৯ জন।  এ নিয়ে দেশটিতে মোট ৭৬ হাজার ২৭১ জনের প্রাণ গেল করোনায়। এর মধ্যে মহারাষ্ট্রেই মারা গেছে ২৮ হাজার ২৮২ জন। দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে মোট মৃত ৮ হাজার ছাড়িয়েছে। 

ভারতে আমেরিকা ও ব্রাজিলের চেয়ে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে প্রায় তিন গুণ হারে। সংক্রমণ হারও আট শতাংশের উপরেই রয়েছে। দেশটির এই ধারা গত প্রায় এক মাস ধরে অব্যাহত আছে।

দেশটিতে দৈনিক আক্রান্ত বৃদ্ধিতে এগিয়ে তিনটি রাজ্য- মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ ও কর্নাটক। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ২৩ হাজার, অন্ধ্রপ্রদেশে ১০ হাজার ও কর্নাটকে ৯ হাজার জন করোনায় আক্রান্ত হয়েছে। 

তবে আক্রান্তের বিপরীতে এখনও পর্যন্ত দেশটিতে মোট ৩৫ লাখ ৪২ হাজার ৬৬৩ জন সুস্থ হয়ে উঠেছেন। যা ভারতের মোট আক্রান্তের ৭৭.৬৫ শতাংশ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৮ হাজার ১৭ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮০ লাখ ৫৪ হাজার ২৭৬ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৮৮ লাখ ৯৯ হাজার ৭৭০ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্য অনুযায়ী, দৈনিক সর্বাধিক সংক্রমণের দিক থেকে বিশ্বে প্রায় এক মাস ধরে শীর্ষে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। সংক্রমণ ও মৃত্যুতে ভারতের সামনে রয়েছে কেবল যুক্তরাষ্ট্র।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 139 People

সম্পর্কিত পোস্ট