চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ভারতে একদিনে সর্বোচ্চ ৯০ হাজার করোনা রোগী শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক

৬ সেপ্টেম্বর, ২০২০ | ১২:৩২ অপরাহ্ণ

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সর্বোচ্চ ৯০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। রবিবার (৬ সেপ্টেম্বর) সেখানে করোনায় মৃত্যুর সংখ্যাও ৭০ হাজারের গণ্ডি ছাড়িয়েছে।

রোববার সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯০ হাজার ৬৩২ জন। সবমিলিয়ে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ লাখ ১৩ হাজার ৮১১। এর মধ্যে এই মুহূর্তে দেশটিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮ লাখ ৬২ হাজার ৩২০ জন।

আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে বিশ্বে ভারতের অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৫ জনের। এ নিয়ে সেখানে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ হাজার ৬২৬ জনে। 

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে রোববার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৮৮ হাজার ৫৩৫ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৬২ লাখ ৪৫ হাজার ১১২ জন। 

আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। রোববার সকাল পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছে ৪১ লাখ ২৩ হাজার জন। এ পর্যন্ত মারা গেছে ১ লাখ ২৬ হাজার ২০৩ জন।

বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে দৈনিক আক্রান্তের হার ভারতে বেশি। মাত্র ১৩ দিনের ব্যবধানে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ থেকে ৪০ লাখে পৌঁছেছে। 

তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আক্রান্তের তুলনায় সুস্থতার হারও সেখানে বেশি। ভারতে ৩১ লাখ ৮০ হাজার ৮৬৫ জন সুস্থ হয়ে উঠেছে। আক্রান্ত বিবেচনায় দেশটিতে সুস্থতার হার ৭৭ দশমিক ২ শতাংশ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন