চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভারতে ভবন ধসে নিহত ১,আটকে পড়েছে অন্তত ২৫

আন্তর্জাতিক ডেস্ক

২৫ আগস্ট, ২০২০ | ১১:৪১ পূর্বাহ্ণ

ভারতের মহারাষ্ট্রের রায়গড়ে একটি ছয়তলা ভবন ধসে একজন নিহত হয়েছেন। সোমবার ধসে পড়া ভবনটির ধ্বংসস্তূপের নিচে এখনও অন্তত ২৫ জন আটকা রয়েছেন বলে আশঙ্কা করছেন উদ্ধার কর্মীরা। খবর এনডিটিভির।

জানা গেছে, এলাকার ওই বহুতলটি মাত্র ১০ বছরের পুরনো। সেখানে ৪৫টি ফ্ল্যাট রয়েছে। সেই ফ্ল্যাটে মোট ৮০ জন মতো বাসিন্দা রয়েছেন। ঠিক কী কারণে এই বিপর্যয় ঘটল, তা এখনও নির্দিষ্ট ভাবে জানা যায়নি।

ভারতের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানায়, বিশেষায়িত সরঞ্জাম এবং প্রশিক্ষিত কুকুর নিয়ে দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে তিনটি দল।

মহারাষ্ট্রের রাজধানী মুম্বাই থেকে প্রায় ১২০ কিলোমিটার দক্ষিণে মাহাদ জেলার রায়গড় শহরে ওই ভবন ধসের ঘটনা ঘটে।

সোমবার সন্ধ্যা ৬টার দিকে আকস্মিক ভবনটি ধসে পড়ে। দুর্ঘটনার কয়েকটি ভিডিও ফুটেজে দেখা গেছে, ভবনটি ধসে পড়লে ওই এলাকায় বিশাল ধুলার মেঘ তৈরি হয়।

স্থানীয় জেলা কালেক্টর নিধি চৌধুরী জানান, প্রথমে ১০ বছরের পুরনো ভবনটির ওপরের তিন তলা ধসে পড়ে। তখন অল্প কয়েকজন মানুষ দৌড়ে বের হয়ে আসতে সক্ষম হয়। সেখান থেকে ১৫ জনের মতো মানুষকে উদ্ধার করা হয়েছে। আহতদের সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় এমপি কংগ্রেস নেতা সুনিল তাতকারে জানিয়েছেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে কমিটি গঠন করা হচ্ছে।

এদিকে এই ভবন ধসের ঘটনাকে ইতিমধ্যে বিপর্যয় বলে আখ্যা দিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সম্ভাব্য সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত মাসেই মুম্বাইতে টানা বৃষ্টির কারণে মাটি আলগা হয়ে অপর একটি বহুতল ভবন ধসে পড়ে। এতে অন্তত ৯ জন নিহত ও বেশ কয়েকজন আহত হন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট