চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ২০ লাখ ছাড়িয়েছে

১৯ আগস্ট, ২০২০ | ২:০০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ২০ লাখ ছাড়িয়েছে

চীনের উহান থেকে শুরু হওয়া প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২ কোটি ২০ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৭৯ হাজারে।

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, আজ বুধবার (১৯ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ২০ লাখ ৫৮ হাজার ৬৯৭ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৭ লাখ ৭৯ হাজার ৫৩৩ জনের।

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বুধবার (১৯ আগস্ট) সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ৮১ হাজার ৭৯৫ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭১ হাজার ৭৯৯ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৪ লাখ ৭ হাজার ৩৫৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯ হাজার ৮৮৮ জনের।

আক্রান্ত বিবেচনায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ২ হাজার ৭৪২ জন। আর মৃত্যু হয়েছে ৫১ হাজার ৭৯৭ জনের।

আর মৃত্যু বিবেচনায় তৃতীয় স্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে আজ সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫ লাখ ৩১ হাজার ২৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ হাজার ৭৭৪ জনের।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 120 People

সম্পর্কিত পোস্ট