চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সন্তানসহ ভারতীয় নারীকে তুলে নিয়ে গেল নেপালি পুলিশ
সন্তানসহ ভারতীয় নারীকে তুলে নিয়ে গেল নেপালি পুলিশ

২৬ জুলাই, ২০২০ | ১২:১২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

সন্তানসহ ভারতীয় নারীকে তুলে নিয়ে গেল নেপালি পুলিশ

দখলকৃত কয়েকটি অঞ্চল নিজেদের মানচিত্রে অন্তর্ভুক্তির কারণে নেপালি জনগণে ভারতের সীমান্ত পিলার গুঁড়িয়ে দেয়া। একাধিকবার সীমান্তে গুলি চালানোর মত দুঃসাহস দেখিয়েছে নেপাল। এবার নেপালের পুলিশ সন্তানসহ এক ভারতীয় নারীকে আটক করায় প্রবল উত্তেজনা ছড়িয়েছে ভারতের বিহার সীমান্তে।

শুধু তাই নয়, এই নিয়ে বচসার সময় নেপালের পুলিশ গুলিও চালায় বলে জানা গেছে। বিহারের পূর্ব চম্পারণ জেলার গোধাশান থানার অন্তর্গত খারসালওয়া এলাকায় চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার খারসালওয়া এলাকার বাসিন্দা ওই নারী সন্তানকে সঙ্গে নিয়ে ভারত-নেপাল সীমান্তের কাছাকাছি জায়গায় ঘাস কাটছিলেন। আচমকা নেপাল পুলিশের কিছু সদস্য সেখানে হাজির হয়। তারা ওই নারীকে ঘাস কাটতে বারণ করলে তিনি তাদের কথার প্রতিবাদ জানিয়ে বলেন, তিনি ভারতীয় ভূখণ্ডের মধ্যেই রয়েছেন। এই কথা শুনেই ওই পুলিশকর্মীরা তাকে বেধড়ক মারধর করে। তারপর সন্তানসহ তাকে নেপালের সীমান্তের মধ্যে থাকা পুলিশ পোস্ট তুলে নিয়ে যায়।

এদিকে এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই বিহারের খারসালওয়া এলাকার মানুষ সীমান্তের কাছে গিয়ে প্রতিবাদ জানাতে থাকেন। শুরু হয় তুমুল গণ্ডগোল। অভিযোগ ওঠেছে, পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে নেপালের পুলিশকর্মীরা গুলিও চালায়। খবর পেয়ে পূর্ব চম্পারণের পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে ও সন্তানসহ নারীকে উদ্ধার করে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 230 People

সম্পর্কিত পোস্ট