চট্টগ্রাম শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

অস্ট্রেলিয়ায় করোনা পরীক্ষায় দেয়া হচ্ছে জনপ্রতি ৩শ ডলার, পজিটিভে দেড় হাজার

২৪ জুলাই, ২০২০ | ৭:১৮ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

অস্ট্রেলিয়ায় করোনা পরীক্ষায় দেয়া হচ্ছে জনপ্রতি ৩শ ডলার, পজিটিভে দেড় হাজার

অস্ট্রেলিয়ায় আবারও করোনা সংক্রমণ বাড়ার সাথে সাথে মৃত্যুর সংখ্যাও বেড়েছে। করোনাভাইরাসের নতুন এই সংক্রমণ ঠেকাতে বেশি বেশি পরীক্ষার প্রয়োজন মনে করছেন ভিক্টোরিয়া রাজ্যের প্রধান ড্যানিয়েল এন্ড্রুস। এবার নাগরিকদের পরীক্ষায় উৎসাহিত করতে অভিনব উদ্যোগ নিলেন তিনি।

এবিসি ডট নেট অস্ট্রেলিয়া বলছে, করোনা টেস্ট করালে ভিক্টোরিয়ার বাসিন্দাদের ৩০০ অস্ট্রেলিয়ান ডলার দেয়া হবে। টেস্টের ফল পাওয়া পর্যন্ত তাদের আইসোলেশনে থাকতে হবে। আর পজিটিভ হলে সরকারি তহবিল থেকে আরও ১৫০০ ডলার পাবেন।

তবে শর্ত অনুযায়ী, এই অর্থ পেতে চাকরিজীবী হতে হবে এবং হাতে ছুটি থাকা চলবে না। এজন্য সরকারের কাছে বেতনের স্লিপ দেখাতে হবে নয়তো মুচলেকা দিতে হবে। নগদ অর্থ প্রদান করোনার সংক্রমণ রুখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মনে করছেন এন্ড্রুস দাবি করেন, করোনার লক্ষণ থাকলেও অনেকে আইসোলেশনে থাকছেন না কিংবা পরীক্ষা করাচ্ছেন না।

এই সিদ্ধান্ত নেয়ার ব্যাখ্যা দিতে গিয়ে ভিক্টোরিয়া প্রধান বলেছেন, অনেক চাকরিজীবী ছুটি না থাকায় লক্ষণ থাকলেও করোনা পরীক্ষা করাচ্ছেন না কিংবা আইসোলেশনে থাকছেন না। কারণ তাদের ছুটি না থাকার ভয়ে বেতন কাটার সংশয় তাদের মনে। সরকার চাকরিজীবীদের মধ্যে পরীক্ষার হার বাড়াতে এই উদ্যোগ নেয়া হয়েছে।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 294 People

সম্পর্কিত পোস্ট