চট্টগ্রাম শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০

১২ জুলাই, ২০২০ | ১:২৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

প্রথমবারের মতো মুখে মাস্ক পরলেন ট্রাম্প

একটি সামরিক চিকিৎসা কেন্দ্র পরিদর্শন করতে গিয়ে প্রথমবারের মতো স্বাস্থ্যগত নির্দেশনা মেনে মুখে মাস্ক পরেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গতকাল শনিবার (১১ জুলাই) রাজধানীর ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে আহত সৈন্য ও যুদ্ধক্ষেত্রের স্বাস্থ্য-সেবা কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে মাস্ক ব্যবহার করেছেন ডোনাল্ড ট্রাম্প।

এর আগে জনসম্মুখে মাস্ক পরতে রাজি হননি ট্রাম্প, এটি ব্যক্তিগত পছন্দের বিষয় বলে দাবি করেছিলেন তিনি। তবে ভিড়ের মধ্যে অন্যদের সঙ্গে দূরত্ব বজায় রাখা না গেলে তখন মাস্ক ব্যবহার করতে পারেন বলে জানিয়েছিলেন তিনি।

চিকিৎসাকেন্দ্র পরিদর্শনে যাওয়ার আগ মূহুর্তে হোয়াইট হাউসে ট্রাম্প সাংবাদিকদের বলেন, “আমি মনে করি হাসপাতালে গেলে, বিশেষ করে আপনি যখন অনেক সৈন্যের সঙ্গে কথা বলছেন সেই পরিস্থিতিতে, যেখানে কিছু ক্ষেত্রে মাত্রই তারা অস্ত্রপচারের টেবিল থেকে এসেছে, আমি মনে করি মাস্ক পরাই সবচেয়ে ভাল।”
এসময় ট্রাম্পের মাস্ক পরিহিত কিছু ছবি গণমাধ্যম কর্মীরা তুললে ট্রাম্প তাদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, করোনাভাইরাসের বিস্তারের গতি মন্থর করতে দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা সবাইকে মাস্ক ব্যবহারের আহ্বান জানিয়ে আসলেও স্বয়ং দেশটির প্রেসিডেন্ট সেই নির্দেশনা অমান্য করায় এটি তার নেতৃত্বের দুর্বলতা প্রকাশ পেয়েছে বলে মনে করেন সমালোচকরা।

এদিকে, তার প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা মাস্ক ও সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানালেও ট্রাম্প অর্থনৈতিক কর্মকাণ্ড শুরু করার জন্য তার দেশের রাজ্যগুলোর ওপর চাপ সৃষ্টি করেছিলেন।
এরই মধ্যে যুক্তরাষ্ট্রে লকডাউন শিথিল করা হলে ভাইরাসটি ফের বিস্তারের সুযোগ পায়। শুক্রবার একদিনে দেশটিতে ৬৯ হাজার নতুন রোগী শনাক্ত হয়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 181 People

সম্পর্কিত পোস্ট