চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৯ জুলাই, ২০২০ | ১২:০৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

কাশ্মীরে বিজেপি নেতা ও বাবা-ভাইকে গুলি করে হত্যা, গ্রেপ্তার নেতার নিরাপত্তারক্ষীরা

ভারতের উত্তর কাশ্মীরে শেখ ওয়াসিম নামে এক বিজেপি নেতাকে গুলি করে হত্যা করেছে জঙ্গিরা। এসময় গুলিতে নিহত হয়েছেন তার বাবা ও ভাই। জানা গেছে, ঘটনার সময় ওয়াসিমের জন্য নিযুক্ত নিরাপত্তারক্ষীরা কেউই তাঁর কাছে ছিলেন না কর্তব্যে গাফিলতির জন্য নিরাপত্তারক্ষীর ওই দলকে গ্রেপ্তার করেছে জম্মু ও কাশ্মীর পুলিশ। তাঁদের বিরুদ্ধে তদন্তও শুরু করা হয়েছে।

স্থানীয় সময় বুধবার রাত ৯টার দিকে বান্দিপোর জেলায় এ হামলার ঘটনা ঘটে। খবর এনডিটিভি ও আনন্দবাজার।

ওয়াসিম বিজেপির জেলা শাখার সভাপতি ছিলেন। বুধবার রাতে ওয়াসিমের বাবা বসির আহমেদ ও ভাই উমরের সঙ্গে বাড়ির বাইরে দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন। ওই সময় তাদের ওপর হামলা হয়। গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

এই হত্যার জেরে নিরাপত্তার ব্যর্থতার প্রসঙ্গ উঠে আসছে বিভিন্ন মহলে। এক দল নিরাপত্তারক্ষী থাকা সত্ত্বেও কী ভাবে জঙ্গিরা ওয়াসিম ও তাঁর পরিবারের লোকদের হত্যা করল তা নিয়ে উঠছে প্রশ্ন। যার জেরে ওয়াসিমের নিরাপত্তারক্ষীদের গ্রেফতার করা হয়েছে। কাশ্মীরের আইজিপি বিজয় কুমার বলেছেন, “কর্তব্যে গাফিলতি ও জীবন বাঁচাতে ব্যর্থ হওয়ায় নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে।’’

কাশ্মীর পুলিশের প্রধান দিলবাগ সিং জানিয়েছেন, ওই পরিবারের নিরাপত্তায় আট পুলিশ সদস্য নিয়োজিত ছিল। কিন্তু ঘটনার সময়ে তদের কেউই উপস্থিত ছিল না।

বুধবার গভীর রাতেই টেলিফোনে ওই সন্ত্রাসের সম্বন্ধে বিস্তারিত খবর নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা ব্যক্ত করেন বলে  জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং। “টেলিফোনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওয়াসিম বারিকে যেভাবে নৃশংসভাবে হত্যা করা হয়েছে সেবিষয়ে খোঁজখবর নেন। তিনি ওয়াসিমের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন”, বলেন মন্ত্রী।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 169 People