চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মাঝ আকাশে দুই মার্কিন বিমানের সংঘর্ষ, নিহত ৮

মাঝ আকাশে দুই মার্কিন বিমানের সংঘর্ষ, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক

৬ জুলাই, ২০২০ | ৮:১৪ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের মাঝ আকাশে দু’টি বিমানের মধ্যে সংঘর্ষে হয়েছে। সংঘর্ষের পর বিমান দুটি কোর ডি’এলিন হ্রদে বিধ্বস্ত হয়েছে। এতে দুই বিমানের ৮ জন আরোহীর সবাই নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। খবর মার্কিন সংবাদমাধ্যম সিএনএন ও ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

কুটেনাই কাউন্টি শেরিফের কার্যালয়কে উদ্ধৃত করে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিকভাবে ধ্বংস হওয়া বিমান দুটিতে ৮ জন যাত্রী ও ক্রু ছিলেন বলে জানা গেছে। এগুলো যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। তবে ধারণা করা হচ্ছে এই মুহূর্তে সেখানে কেউই বেঁচে নেই। নিহতদের মধ্যে বয়স্ক ও শিশুও রয়েছে।

কুটেনাই কাউন্টি শেরিফের বিবৃতিতে বলা হয়েছে, তদন্তকারীরা মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষের কারণ এখন পর্যন্ত জানতে পারেননি। হ্রদে বিমান দুটি বিধ্বস্ত হওয়ার পর ১২৭ ফুট পানির নিচে তলিয়ে গেছে।

কাউন্টি শেরিফ অফিসের কর্মকর্তা লেফ. রায়ান হিগিংসকে উদ্ধৃত করে সিএনএন জানিয়েছে, বিমান দুটি হ্রদে ডুবে যাওয়ার আগ মুহূর্তে দু’টি মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকি ৬ আরোহীর খোঁজ না মিললেও ধারণা করা হচ্ছে তারা বেঁচে নেই।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, মাঝ আকাশে বিমান সংঘর্ষের এ ঘটনায় যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন এডমিনিস্ট্রেশন এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেইফটি বোর্ড তদন্ত শুরু করেছে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট