চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

৫ জুলাই, ২০২০ | ৭:০৪ অপরাহ্ণ

কুয়েত সংবাদদাতা

১ আগস্ট থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু করছে কুয়েত

মহামারী করোনাভাইরাস নিয়ন্ত্রণে পাঁচ ধাপে স্বাভাবিক অবস্থায় ফিরার পরিকল্পনা অনুযায়ী চার মাস আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে ১ লা আগস্ট হতে ৩০% আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে কুয়েত।

স্থানীয় গণমাধ্যম আরব টাইমসহ একাধিক গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনা করা হবে। এক্ষেত্রে যাত্রীদের মাস্ক (মুখোশ ও হাত মোজা ব্যবহার করতে।

কুয়েত বিমানবন্দর স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডেস্ক থেকে দেওয়া হবে পিসিআর সনদ যেটার জন্য ( ১০ দিনার থেকে ২০ দিনার) খরচ লাগবে।

বিমানবন্দরে আসতে ও যেতে স্ক্যানার মেশিনের মাধ্যমে শরীরের তাপমাত্রা চেক করা হবে।

এছাড়া ছুটিতে থাকা প্রবাসীরা আসার ৪ দিন আগে কুয়েত দূতাবাস অনুমোদিত মেডিকেল সেন্টারগুলো থেকে পিসিআর সনদ গ্রহণ করতে হবে। অবশ্যই সেটা আরবিতে অনুবাদ করা হতে হবে। এক্ষেত্রে দূতাবাসের কোন ধরণের সাইন সীলের প্রয়োজন নেই।

আসতে কুয়েত বিমান বন্দরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি ফরম পূরণ করতে যেটাতে উল্লেখ রয়েছে যদি প্রয়োজন মনে করে তাহলে সরকারি কোয়ারেন্টাইন অথবা হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য থাকবে। এটা ছাড়া গুগুল প্লে ষ্টোরে sholink নামে একটি এপস চালু করে সেটা ডাউনলোড করে বিস্তারিত জানতে পারবে। যদি কোন কোন দেশের সাথে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করবে সেরকম কোন দেশের নামের তালিকা প্রকাশ করেনি কুয়েত এভিয়েশন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 169 People

সম্পর্কিত পোস্ট