চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভারতে আসামি ধরতে অভিযান, ৮ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক

৩ জুলাই, ২০২০ | ১২:৩৯ অপরাহ্ণ

ভারতের উত্তর প্রদেশের কানপুরে সন্ত্রাসী গ্রেপ্তার করতে গিয়ে অতর্কিত গুলিবর্ষণে পুলিশের আট সদস্য নিহত হয়েছে।

শুক্রবার (৩ জুলাই) ভোরে লক্ষ্ণৌর রাজধানী থেকে ১৫০ কিলোমিটার দূরে ডিকরু গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছাতেই সন্ত্রাসী তার সহযোগীরা গুলিবর্ষণ শুরু করে। পুলিশের সুপারিন্টেনডেন্ড দেবেন্দ্র কুমার মিশ্রসহ নিহত অন্যদের মধ্যে রয়েছে, তিনজন সাবইন্সপেক্টর এবং চারজন কনস্টেবল। খবর এনডিটিভির। 

পুলিশ জানায়, হত্যাসহ ৬০টি মামলায় অভিযুক্ত ওয়ান্টেড সন্ত্রাসী বিকাশ দুবেকে ধরতে তিনটি পুলিশ স্টেশন থেকে টিম যায় ওই গ্রামে। সম্প্রতি নতুন এক হত্যাকাণ্ডের অভিযোগ ওঠায় ওই অভিযানের পরিকল্পনা করে পুলিশ।

কানপুরের পুলিশ প্রধান দীনেশ কুমার বলেন, তাকে গ্রেপ্তার করতেই গিয়েছিল পুলিশ। কিন্তু সেখানে যেতেই সন্ত্রাসীরা তিন দিক থেকে আক্রমণ চালায়। এই আক্রমণ পূর্বপরিকল্পিত ছিলো।

উত্তর প্রদেশের পুলিশের ডিরেক্টর জেনারেল এইচসি অবস্তি বলেন, ‘বিকাশ দুবে অন্যরা মিলে যে রাস্তাটা ওই গ্রামের দিকে যায়, তার পথরোধ করে রেখেছিলো। পুলিশ সেটা সরিয়ে গ্রামে প্রবেশ করে। তখন বিভিন্ন বাড়ির ছাদে অবস্থান করা সন্ত্রাসীরা তাদের উপর গুলি চালায়।

‘‘এতে ঘটনাস্থলে মৃত্যু হয় পুলিশ সদস্যের। ঘটনায় আরও পুলিশ আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।’’

বিকাশ দুবের সন্ত্রাসী কর্মকাণ্ডের ইতিহাস অনেক লম্বা। তার মধ্যে ২০০১ সালে বিজেপির এক নেতাকে হত্যার অভিযোগও রয়েছে, যদিও সেই মামলায় সে খালাস পায়।

রজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি ওই সন্ত্রাসীদের গ্রেপ্তারে কঠোর অভিযান চালানোর নির্দেশ দেন। 

 

পূর্বকোণ/পিআর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট