চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

২৮ জুন, ২০২০ | ২:১১ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে করোনায় একদিনে রেকর্ড ২০ হাজার আক্রান্ত

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে ভারতে ইতোমধ্যে একদিনে সব রেকর্ড ছাড়িয়ে আক্রান্ত হয়েছে প্রায় ২০ হাজার মানুষ। এছাড়া মৃত্যুবরণ করেছে ৪১০ জন।

দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২৮ হাজার ৮৫৯ আর মোট মৃত্যু হয়েছে ১৬ হাজার ৯৫ জনের এমন তথ্য দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যমে জানা গেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৩ হাজার ৮৩২ জন। মোট সুস্থ হয়েছে ৩ লাখ ৯ হাজার ৭১৩ জন।

এদিকে, দেশটিতে সংক্রমণের দিক থেকে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৯ হাজার ১৩৩ জন। তারপরই রয়েছে দিল্লি। সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ৫ হাজার জন নতুন করে সংক্রমিত হয়েছেন।

এছাড়া তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৩৩৫ জন, গুজরাটে ৩০ হাজার ৭০৯ জন, উত্তরপ্রদেশে ২১ হাজার ৫৪৯ জন।

মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৭ হাজার ২৭৩ জনের। গত কয়েক সপ্তাহ ধরে রাজধানী দিল্লিতে মৃত্যু ধারাবাহিকভাবে বেড়েছে। করোনার প্রভাবে সেখানে মোট ২ হাজার ৫৫৮ জনের মৃত্যু হয়েছে। গুজরাটে মারা গেছেন এক হাজার ৭৮৯ জন। চলতি মাসে তামিলনাড়ুতেও ধারাবাহিকভাবে বেড়েছে প্রাণহানি। সেখানে এখনও পর্যন্ত ১ হাজার ২৫ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া উত্তরপ্রদেশে ৬৪৯, পশ্চিমবঙ্গ ৬২৯, মধ্যপ্রদেশ ৫৫০, রাজস্থানে ৩৯১, তেলঙ্গানায় ২৪৩, হরিয়ানায় ২১৮, কর্নাটকে ১৯১, অন্ধ্রপ্রদেশে ১৫৭ এবং পাঞ্জাবে ১২৮ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, গত ডিসেম্বরের শেষের দিকে শুরু হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের ১৮৮ টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। এরপরের অবস্থানে রয়েছে ব্রাজিল। আর বিশ্বে সংক্রমণের তালিকায় ভারত ইতোমধ্যেই চার নম্বরে উঠে এসেছে। মৃত্যুর দিক থেকে বিশ্বে অষ্টম স্থানে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 185 People