চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

২৮ জুন, ২০২০ | ১১:৩৭ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বে করোনায় আক্রান্ত কোটি ছাড়াল, মৃত্যু ৫ লাখ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) প্রতিদিন বেড়েই চলেছে সংক্রমণের সংখ্যা। সাথে বাড়ছে মৃত্যুও। এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮২ হাজার ৬১৩ জন।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, শনিবার গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৬ হাজারের বেশি মানুষ। এর আগে গত শুক্রবার আক্রান্ত হয়েছিল ১ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ। করোনা মহামারির প্রাদুর্ভাবের পর বিশ্বে এটিই একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড।

এভাবে প্রতিদিন দেড় লক্ষাধিক মানুষ আক্রান্ত হওয়ার কারণে বিশ্বে করোনা আক্রান্তের মোট সংখ্যা কোটি ছাড়িয়ে গেছে। ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, বিশ্বে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮২ হাজার ৬১৩ জন।

শনিবার একদিনে আক্রান্তের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র; ৪৩ হাজার ৫৮১ জন। এরপর নতুন আক্রান্তের সংখ্যায় এগিয়ে রয়েছে ব্রাজিল ও ভারত। এই দুই দেশে একদিনেই আক্রান্ত হয়েছে যথাক্রমে ৩৫ হাজার ৮৮৭ এবং ২০ হাজার ১৩১ জন।

প্রসঙ্গত, ভারতে করোনা মহামারি শুরু হওয়ার পর এই প্রথম সেখানে একদিনে ২০ হাজারের বেশি আক্রান্ত হলো।

বিশেষজ্ঞরা বলছেন, ক্রমবর্ধমান আক্রান্তের সংখ্যা আরও বাড়বে। ভাইরাসটির বিস্তার বৃদ্ধির পাশাপাশি করোনা পরীক্ষার হার বাড়ানোর কারণে বিশ্বে এই ভাইরাসের সংক্রমণ বেড়ে গেছে।

শুক্রবার গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও প্রায় ৫ হাজারের মতো মানুষ। অর্থাৎ ৪ হাজার ৮৯৩ জন। ফলে করোনায় মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৯৬ হাজার ৮৬৮ জন।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর তালিকায় শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট ২৫ লাখ ৯৬ হাজার ৫৩৭ জন আক্রান্ত এবং মোট মারা গেছে ১ লাখ ২৮ হাজারের বেশি মানুষ।

এরপর শীর্ষ পাঁচে থাকা দেশগুলো হচ্ছে যথাক্রমে ব্রাজিল (আক্রান্ত ১৩ লাখ ১৫ হাজার ৯৪১ ও মৃত্যু ৫৭ হাজারের বেশি), রাশিয়া (আক্রান্ত ৬ লাখ ২৭ হাজার ৬৪৬ ও মৃত্যু ৮ হাজার ৯৬৯), ভারত (আক্রান্ত ৫ লাখ ২৯ হাজার ৫৭৭ ও মৃত্যু ১৬ হাজার ১০৩) ও যুক্তরাজ্য (আক্রান্ত ৩ লাখ ১০ হাজার ২৫০ ও মৃত্যু ৪৩ হাজার ৫১৪ জন)।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 154 People

সম্পর্কিত পোস্ট