চট্টগ্রাম সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

কুয়েতে শ্রমিকের অভিযোগ শুনতে লকডাউন এলাকায় নতুন অফিস

২৭ জুন, ২০২০ | ৮:৫৪ অপরাহ্ণ

কুয়েত সংবাদদাতা

কুয়েতে শ্রমিকের অভিযোগ শুনতে লকডাউন এলাকায় নতুন অফিস

কুয়েতে শ্রমিকদের অভিযোগ শুনতে লকডাউনে থাকা এলাকায় নতুন অফিস খোলার সিদ্ধান্ত নিয়েছে দেশটির শ্রম মন্ত্রণালয়। শ্রম ও জনশক্তিবিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল-আকিলের বরাত দিয়ে সবক’টি মিডিয়ায় বেশ গুরুত্ব দিয়ে সংবাদটি পাবলিশ করা হয়েছে।

আরব টাইমসে প্রকাশিত সংবাদে জানা যায়, ফারওয়ানিয়া ও জিলিব আল সুয়েখ লকডাউন এলাকায় লেবার অফিস খুলেছে জনশক্তি মন্ত্রণালয়।

সূত্রে প্রকাশ, লেবার অফিসে আকামা সমস্যা বেতন দেরিতে দেয়া বা বেতন না দেয়া, সুপারভাইজারের ঘুষ চাওয়া, আকামার জন্য অতিরিক্ত টাকা নেয়া ইত্যাদি বিষয়ে সরাসরি যেকোনো অভিযোগ দাখিল করতে পারবেন। এক্ষেত্রে মন্ত্রণালয় কর্তৃক অভিযোগকারীর গোপনীয়তা রক্ষা করা হবে।

শ্রম অধিকার বাস্তবায়নের ব্যর্থতায় কোম্পানির মালিকদের সাথে শ্রমিকদের বিরোধ সংক্রান্ত অভিযোগ পাওয়ার পর সম্পূর্ণ লকডাউন অঞ্চলে জনশক্তিবিষয়ক জেনারেল অথরিটির অফিস (লেবার অফিস) বরাদ্দ করেছে সামাজিকবিষয়ক মন্ত্রী ও অর্থনৈতিকবিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল-আকিল।

মন্ত্রী আল-আকিল কুয়েত নিউজ এজেন্সিকে বলেছেন, উপ-প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং মন্ত্রিপরিষদবিষয়ক প্রতিমন্ত্রী আনাস আল-সালেহের সাথে সমন্বয় কার্যকারের জন্য একটি অফিস ও তদন্তের সাধারণ প্রশাসনের সাথে যুক্ত একজন অফিসারকে জিলিব আল-শুয়েখ এবং ফারওয়ানিয়া এলাকায় প্রেরণ করা হবে।

 

 

 

 

 

পূর্বকোণ/সাদেক-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 174 People

সম্পর্কিত পোস্ট