চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

কুয়েতে এমপি পাপুলের বিচার শুরু ১৭ সেপ্টেম্বর

২৫ জুন, ২০২০ | ১:১৮ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

পাপুলকে ২১ দিন কুয়েতের কেন্দ্রিয় কারাগারে রাখার নির্দেশ

মানব পাচারের অভিযোগে বাংলাদেশি সংসদ সদস্য (এমপি) শহিদ ইসলাম পাপুলকে ২১ দিন কুয়েতের কেন্দ্রীয় কারাগারে আটক রাখার নির্দেশ দিয়েছে দেশটির পাবলিক প্রসিকিউটর। আরবটাইমস অনলাইনের এক প্রতিবেদনে এই খবর জানানো হয়।

এদিকে, কুয়েতের পাবলিক প্রসিকিউটরের সুপারিশে এমপি শহিদ ইসলাম পাপুলের প্রতিষ্ঠানের ব্যাংক একাউন্ট জব্দ করতে যাচ্ছে দেশটির কেন্দ্রীয় ব্যাংক।

জনশক্তি রপ্তানিকারক পাপুলকে গত ৬ জুন কুয়েতের মুশরেফ আবাসিক এলাকা থেকে পাপুলকে গ্রেপ্তার করে দেশটির অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারের পর আদালতে হাজির করলে জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। তার বিরুদ্ধে মানবপাচার, অর্থপাচার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদর শোষণের অভিযোগ এনেছে কুয়েতি প্রসিকিউশন।

প্রবাসী উদ্যোক্তাদের প্রতিষ্ঠিত এনআরবি কমার্শিয়াল ব্যাংকের ভাইস চেয়ারম্যান পাপুল, যেখানে তার বড় অঙ্কের শেয়ার রয়েছে। পাপুলের মালিকানাধীন মারাফি কুয়েতিয়া গ্রুপে প্রায় ১৫ থেকে ২০ হাজার প্রবাসী বাংলাদেশি কাজ করেন বলে কুয়েতে বাংলাদেশি কমিউনিটির ধারণা।

প্রসঙ্গতঃ দুর্নীতি দমন কমিশন (দুদক) গত সোমবার  বিদেশে অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তার নিজের ও স্ত্রী, মেয়ে এবং শ্যালিকার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সব হিসাবের লেনদেন স্থগিত করেছে।

পূর্বকোণ/এস

শেয়ার করুন
The Post Viewed By: 286 People