চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

যুক্তরাজ্যে ফোর্বারি গার্ডেনে হামলায় নিহত ৩

২১ জুন, ২০২০ | ১:০৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক, ছবি-বিবিসি

যুক্তরাজ্যে ফোর্বারি গার্ডেনে হামলায় নিহত ৩

যুক্তরাজ্যের দক্ষিণাঞ্চলীয় রিডিং শহরের এক পার্কে ছুরি হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে লন্ডন পুলিশ।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে মার্কিন সংবাদ মাধ্যম নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে ইংল্যান্ডের রিডিং শহরের ফোর্বারি গার্ডেনে এ হামলার ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হামলার কারণ জানা যায়নি।

এই হত্যার সঙ্গে জড়িত থাকার সন্দেহে ২৫ বছর বয়সী এক অজ্ঞাতনামা যুবককে আটক করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত ব্যক্তিটি লিবিয়ার নাগরিক বলে ধারণা করা হচ্ছে। এ হামলায় ঠিক কতজন হতাহত হয়েছেন সে বিষয়টিও নিশ্চিত করতে পারেনি পুলিশ।

তবে এই হামলার সঙ্গে সন্ত্রাসবাদের কোনও যোগ নেই বলে ধারণা পুলিশের। এ সম্পর্কে রোববার সকালে ইংল্যান্ডের ডিটেকটিভ পুলিশের প্রধান পরিদর্শক ইয়ান হান্টার জানান, এটি সন্ত্রাসবাদের ঘটনা হিসাবে বিবেচিত হচ্ছে না। তবে লন্ডনের কাউন্টার টেররিজম পুলিশ গোটা ঘটনাটি খতিয়ে দেখছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পার্কের মধ্যে এক ব্যক্তি একদল লোকের মধ্যে থেকে আরেক দলের কাছে গিয়ে তাদের ছুরিকাঘাত করে।

ছুরি হামলা থেকে দৌঁড়ে বেঁচে যাওয়া যুবক লরেন্স ওর্ট জানান, পার্কে সন্ধ্যায় প্রচুর লোকজন বন্ধুবান্ধবের সঙ্গে বসে গল্প করছিলেন তিনি। ওই সময় হামলাকারী চিৎকার করে কিছু বলেই অন্তত ১০ জনের একটি দলের মধ্যে এলোপাতাড়ি ছুরি চালায়। তার ছুরিকাঘাতে গলা ও বাহুতে জখম হয় অন্তত ছয়জন। এদের তিনজন মারা যায়।

লরেন্স বলেন, ওই ব্যক্তি ছুরি নিয়ে আমার দিকেও আসছিল। আমি দৌড়ে পালিয়ে রক্ষা পাই।

এদিকে এই হামলার ঘটনায় হতাহতের প্রতি সমবেদনা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 128 People

সম্পর্কিত পোস্ট