চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

আইসিসি সভাপতি কে হচ্ছেন, সৌরভ নাকি গ্রেভস?
আইসিসি সভাপতি কে হচ্ছেন, সৌরভ নাকি গ্রেভস?

১৮ জুন, ২০২০ | ৩:৩৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

সৌরভ নাকি গ্রেভস- কে হচ্ছেন আইসিসি’র পরবর্তী সভাপতি?

সামনের মাসেই আইসিসি’র বর্তমান সভাপতি শশাঙ্ক মনোহরের মেয়াদ শেষ হবে। এরপর আইসিসি’র সভাপতি কে হবেন? এমন প্রশ্নের জবাবে সম্ভাব্য তালিকায় ভারতের সৌরভ গাঙ্গুলি ও ইংল্যান্ডের কলিন জে গ্রেভসের নাম শোনা যাচ্ছে। যদিও দুজনের কাছ থেকে প্রকাশ্যে আইসিসি’র সভাপতি নিয়ে কোন মন্তব্য আসে নি।

তবে সাউথ আফ্রিকা ক্রিকেট (সিএসএ) পরিচালক ও সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ নিজের পছন্দ আগেই বলে দিলেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআিই) সভাপতি সৌরভ গাঙ্গুলীকে পরবর্তী আইসিসি সভাপতি হিসেবে দেখতে চান স্মিথ।

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক একথা বলার আগে সৌরভকে সমর্থন দেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড গাওয়ারও। তিনি বলেন, আইসিসি সভাপতি হওয়ার মতো রাজনৈতিকজ্ঞান আছে সৌরভের।

এদিকে, শশাঙ্ক মনোহর সামনের মাসে দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর পর ঠিক কোন প্রক্রিয়ায় পরবর্তী আইসিসি সভাপতির নির্বাচন হবে- সেই সিদ্ধান্ত এখনো স্থির হয়নি। সামনের মাসে আইসিসি’র সভা রয়েছে। সেখানেই নির্বাচন প্রক্রিয়ার এসব বিষয় চূড়ান্ত হওয়ার কথা। সেই সভায় এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও আইসিসি চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে।

অন্যদিকে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি এহসান মানি নিজের অনিচ্ছা প্রসঙ্গে এহসান মানি ভারতের একটি পত্রিকাকে বলেন- ‘আমি আগেও জানিয়েছি আইসিসি’র সভাপতি পদে আমি নির্বাচনে অংশ নিচ্ছি না। এখন আরেকবার জানিয়ে দিলাম। এই পদে আমি মোটেও আগ্রহী নয়। আমি আগে এই পদে ছিলাম। ২০০৬ সালে সেই দায়িত্ব শেষ করে এসেছি। আমি এই পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলাম।’

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 258 People

সম্পর্কিত পোস্ট