চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ৪ লাখ ৪৮ হাজার, আক্রান্ত ছাড়াল ৮৩ লাখ

১৮ জুন, ২০২০ | ১:৩৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ৪ লাখ ৪৮ হাজার, আক্রান্ত ছাড়াল ৮৩ লাখ

বিশ্বের ১৮৮ টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৮৩ লাখ ছাড়িয়েছে। আর এ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৮ হাজার মানুষের।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, আজ বৃহস্পতিবার (১৮ জুন) সকাল ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে ৮৩ লাখ ২৯ হাজার ২২১ জন মানুষের। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৪ লাখ ৪৮ হাজার ৪৭৪ জনের।

বিশ্বে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে আজ বৃহস্পতিবার (১৮ জুন) সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৬২ হাজার ৮৫১ জন। আর আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ১৭ হাজার ৭১৩ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনায় আক্রান্ত ও উভয় মৃত্যু উভয়েই দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৫৫ হাজার ৩৭৭ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৫১০ জনের।

এদিকে, মৃত্যু বিবেচনায় তৃতীয় স্থানে রয়েছে ইউরোপের দেশ যুক্তরাজ্য।এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭১৭ জন এবং মৃত্যু হয়েছে ৪২ হাজার ২৩৮ জনের। আর চতুর্থ স্থানে রয়েছে ইতালি। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৭ হাজার ৮২৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৪৪৮ জনের।

অন্যদিকে, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে আক্রান্ত বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫৪ হাজার ৬৫ জন মানুষ এবং মৃত্যু হয়েছে ১১ হাজার ৯০৩ জন মানুষের।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 148 People

সম্পর্কিত পোস্ট