চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

মন্ট্রিয়ালে ‘লোকাল হিরো’র সম্মাননা পেলেন ফরহাদ

৫ জুন, ২০২০ | ৯:৫৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

মন্ট্রিয়ালে ‘লোকাল হিরো’র সম্মাননা পেলেন ফরহাদ

কানাডার মন্ট্রিয়ালে করোনাভাইরাস সংক্রমণের কারণে আক্রান্ত বাংলাদেশি কমিউনিটির পাশে থেকে ও রমজানে প্রবাসীদের  প্রয়োজনীয় সহযোগিতার মত সামাজিক কর্মকাণ্ডের অবদানের জন্য “লোকাল হিরো” সম্মাননা পেয়েছেন হায়াত খান ফরহাদ।

তিনি ও তাঁর পরিচালনাধীন সংগঠনের স্বেচ্ছাসেবকবৃন্দ আক্রান্ত পরিবারগুলোর পরিচর্চা ও খাবার সরবরাহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

প্রবাসীদের পাশে থেকে এমন মানবিক প্রয়াস চালানোর জন্য নিজ উদ্যোগে তার পরিচালনাধীন বৃহত্তর নোয়াখালী এসোসিয়েশন- মন্ট্রিয়াল এর জন্য অনুদান প্রদান করেছেন এলাকাটির (আরসি ম্যাকগি) সংসদ সদস্য ডেভিড বর্ণবাউম । এই সংসদ সদস্য তাঁর ফেসবুক পেইজের পোস্টে উল্লেখ করেন- হায়াত খান ফরহাদের নেতৃত্বাধীন স্বেচ্ছাসেবীরা এই সংকটকালীন সময়ে বাংলাদেশী পরিবারগুলোকে একত্রিত করা, খাবার সরবরাহসহ প্রয়োজনীয় সহযোগীতার মাধ্যমে একটি মিশন বাস্তবায়ন করেছে।

একইভাবে মাউন্ট রয়্যালের সংসদ সদস্য মি. এন্থ্যনি হাউজফাদার একপত্রে উল্লেখে করেন- তাঁর নিজ নির্বাচনী এলাকায় করোনাকালীন সময়ে রমজানে বাংলাদেশী কমিউিনিটিতে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সহযোগিতা করা, বিশেষ খাবার সরবরাহ করাসহ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে হায়াত খাঁন ফরহাদের নেতৃত্বাধীন স্বেচ্ছাসেবীরা মানুষের পাশে থেকেছেন। তিনি হায়াত খাঁন ফরহাদকে অভিনন্দন জানিয়ে লিখেন- রমজানে ও সংকটের সময়ে অনেক ক্ষতিগ্রস্থ পরিবারের সহযোগিতা প্রয়োজন ছিলো। পরিবারগুলো সেই সেবা পেয়ে কৃতজ্ঞ।

হায়াত খান ফরহাদ গত ১৭ বছর ধরে মন্ট্রিয়ালে পরিবার পরিজন নিয়ে বসবাস করছেন। তিনি বৃহত্তর নোয়াখালী এসোসিয়েশন, মন্ট্রিয়ালের ডি-কর্ট্রি এলাকায় বায়তুল মোকারম মসজিদসহ স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে কমিউনিটিতে সামাজিক কর্মকান্ড করে আসছেন। তিনি নোয়াখালীর প্রাচীনতম বিদ্যাপীঠ চৌমুহনী সরকারি এস এ কলেজের একসময়ে জনপ্রিয় ছাত্রনেতা ছিলেন।
পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 210 People

সম্পর্কিত পোস্ট