চট্টগ্রাম শনিবার, ১১ জুলাই, ২০২০

সর্বশেষ:

করোনায় বিশ্বব্যাপী আক্রান্ত ছাড়াল ৬৫ লাখ, মৃত্যু ৩ লাখ ৯১ হাজার

৫ জুন, ২০২০ | ১২:৩২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় বিশ্বব্যাপী আক্রান্ত ছাড়াল ৬৫ লাখ, মৃত্যু ৩ লাখ ৯১ হাজার

গত ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম আঘাত হানে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯)।ভাইরাসটি তার মাত্রা ছাড়িয়ে বিশ্বের ১৮৮ টিরও বেশি দেশ ও অঞ্চলে তার তান্ডব চালায়। এতে বিশ্বব্যাপী আক্রান্ত হয় লাখ লাখ মানুষ।বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ছাড়িয়ে গেল।

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, আজ শুক্রবার (৫ জুন) সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৬৬ লাখ ৩২ হাজার ৯৮৫ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৩ লাখ ৯১ হাজার ১৩৬ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৭২ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ৮ হাজার মানুষের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ব্রাজিলে ৬ লাখ ১৪ হাজার। সেখানে করোনায় মৃত্যু হয়েছে ৩৪ হাজার মানুষের। মৃত্যুর সংখ্যায় দেশটি তৃতীয়।

রাশিয়া আক্রান্তের দিক দিয়ে বিশ্বে তৃতীয়। আজ শুক্রবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪০ হাজার। তবে মৃতের সংখ্যা তুলনামূলক কম রাশিয়ায়। সেখানে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩৭৬ জন। মৃত্যুর সংখ্যায় বিশ্বে ১৪ তম রাশিয়া।  

রাশিয়ার পরের অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে ২ লাখ ৮৩ হাজার মানুষ করোনায় আক্রান্ত। মৃতের সংখ্যার দিক দিয়ে দেশটি দ্বিতীয়। সেখানে করোনায় মারা গেছেন ৩৯ হাজার ৯৮৭ জন মানুষ। 

পূর্বকোণ/ এএ 

The Post Viewed By: 140 People

সম্পর্কিত পোস্ট