চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

করোনায় বিশ্বব্যাপী মৃত্যু প্রায় ৪ লাখ, আক্রান্ত ছাড়াল ৬৪ লাখ

৪ জুন, ২০২০ | ১১:৪৬ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় বিশ্বব্যাপী মৃত্যু প্রায় ৪ লাখ, আক্রান্ত ছাড়াল ৬৪ লাখ

চীনের উহান থেকে শুরু হওয়া বিশ্বব্যাপী সংক্রমিত নভেল করোনাভাইরাস যা বিশ্বের ১৮৮ টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। পুরো বিশ্বে তান্ডব চালানো এই মহামারিতে আক্রান্তের সংখ্যা ৬৪ লাখ ছাড়িয়েছে। এই মহামারিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৩ লাখ ৮৫ হাজার মানুষ।   

করোনার সার্বক্ষণিক খবর রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, আজ বৃহস্পতিবার (৪ জুন)  সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ২৯ হাজার ৪৫৩ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৫ হাজার ৮৭৩ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৫১ হাজার ৫৩০ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৭ হাজার ১৪৮ জনের।

আক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৮৪ হাজার ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এতে মৃত্যু হয়েছে ৩২ হাজার ৫৪৮ জনের।

ব্রাজিলের পরেই আক্রান্তের দিক থেকে নাম রয়েছে রাশিয়ার। দেশটিতে এখন পর্যন্ত ৪ লাখ ৩১ হাজার ৭১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৫ হাজার ২০৮ জনের।

এদিকে, যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় অবস্থায় রয়েছে ইউরোপের দেশ যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৪৫২ জনের। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮১ হাজার ২৭০ জন।

মৃতের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে ইউরোপের আরেক দেশ ইতালি। সেখানে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৬০১ জনের। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ৮৩৬ জন।

পূর্বকোণ/ এএ 

শেয়ার করুন
The Post Viewed By: 162 People