চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

করোনায় বিশ্বব্যাপী মৃত্যু প্রায় ৪ লাখ, আক্রান্ত ছাড়াল ৬৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক

৩ জুন, ২০২০ | ১২:২৬ অপরাহ্ণ

মহামারি করোনাভাইরাসে পুরো বিশ্ব এখন বিপর্যস্ত। এরই মধ্যে এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা প্রায় ৬৪ লাখ। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৩ লাখ ৮০ হাজার।

 

জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, আজ বুধবার(৩ জুন)সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনায়  (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৭৭ হাজার ৫৯৬ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ৮০ হাজার ২০৫ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। আক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরের স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৫৫ হাজার ৩৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এতে মৃত্যু হয়েছে ৩১ হাজার ১৯৯ জনের।

আক্রান্তের দিক থেকে ব্রাজিলের পরেই রয়েছে রাশিয়ার নাম। দেশটিতে এখন পর্যন্ত ৪ লাখ ২৩ হাজার ১৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৫ হাজার ৩১ জনের।

তবে যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় অবস্থায় রয়েছে ইউরোপের দেশ যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৪৫২ জনের। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৯ হাজার ৩৯২ জন।

এরপরেই মৃতের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে ইউরোপের আরেক দেশ ইতালি। সেখানে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৫৩০ জনের। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ৫১৫ জন।

পূর্বকোণ/ এএ 

শেয়ার করুন