চট্টগ্রাম শনিবার, ১১ জুলাই, ২০২০

সর্বশেষ:

সৌদি আরবে দুই-তৃতীয়াংশ করোনা রোগীই সুস্থ

২৬ মে, ২০২০ | ৯:৫৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

সৌদি আরবে দুই-তৃতীয়াংশ করোনা রোগীই সুস্থ

সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে দুই তৃতীয়াংশ রোগীই সুস্থ হয়ে উঠেছে। সর্বশেষ গতকাল সোমবার (২৫ মে) দেশটিতে একদিনে সুস্থ হয়েছেন ২ হাজার ১৪৮ জন করোনা রোগী। এ নিয়ে মোট করোনা রোগী সুস্থের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ হাজার ৬৬৮ জন। যা প্রায় মোট শনাক্তকৃত রোগীর ৩ ভাগের ২ ভাগ।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মুহাম্মাদ আব্দুল আলী জানিয়েছেন, দেশটিতে বর্তমানে সক্রিয় করোনা শনাক্ত রোগী রয়েছে ২৮ হাজার ৭২৮ জন। এদের মধ্যে মাত্র ৩৮৪ জনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ২৩৩ জন। এ নিয়ে দেশটিতে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ৭৯৫ জনে। সর্বশেষ ২৪ ঘন্টায় মারা গেছে ৯ জন। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯৯ জনে।

এ সময় করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে তিনি স্বাস্থ্য নির্দেশনাগুলো মেনে চলার প্রতি জোর দিয়ে ঘরে থাকা, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহার ও ঘন ঘন হাত ধোয়ার প্রতি গুরুত্বারোপ করেছেন।

সৌদি প্রেস এজেন্সির তরফে বলা হয়, আগামী ২১ জুন থেকে সৌদি আরবে জারিকৃত কারফিউ প্রত্যাহার করা হচ্ছে। তবে শুধু পবিত্র মক্কা নগরীতে কারফিউ বহাল থাকবে। কিন্তু কারফিউর সময়সীমা কমিয়ে বিকেল ৩টা থেকে সকাল ৬টা পর্যন্ত করা হচ্ছে।

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 148 People

সম্পর্কিত পোস্ট