চট্টগ্রাম শনিবার, ১১ জুলাই, ২০২০

সর্বশেষ:

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৩ লাখ ছুঁইছুঁই

২৬ মে, ২০২০ | ২:২৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৩ লাখ ছুঁইছুঁই

বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা ৩ লাখ ছুঁইছুঁই। এ মহামাীরতে বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে প্রায় ৫৫ লাখ মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ লাখ ৯৪ হাজার ২৮৭ জনে। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৬ হাজার ২২৯ জনের। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ লাখ ৩১ হাজার ৭৩৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৯৮ হাজার ২২০ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ১৬ লাখ ৬২ হাজার ৩০২ জন। 

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৩৬ হাজার ৯৯৬ জন। আক্রান্ত হয়েছে ২ লাখ ৬২ হাজার ৫৪৭ জন। 

আর আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭৪ হাজার ৮৯৮ জন। আর মারা গেছে ২৩ হাজার ৪৭৩ জন।

করোনায় মৃত্যুর দিক দিয়ে যুক্তরাজ্যের পরের অবস্থানে আছে ইতালি। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩২ হাজার ৮৭৭ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩০ হাজার ১৫৮ জন। মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা স্পেনে মারা গেছে ২৬ হাজার ৮৩৪ জন ও আক্রান্ত ২ লাখ ৩৫ হাজার ৪০০ জন। 

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 129 People

সম্পর্কিত পোস্ট