চট্টগ্রাম বুধবার, ০৩ জুন, ২০২০

পাকিস্তানে আবাসিক এলাকায় ৯৮ আরোহীসহ বিমান বিধ্বস্ত

২২ মে, ২০২০ | ৫:৫৩ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানে আবাসিক এলাকায় ৯৮ আরোহীসহ বিমান বিধ্বস্ত

পাকিস্তানের করাচি বিমানবন্দরে অবতরণের সময় ৯৮ আরোহীসহ একটি বিমান বিধ্বস্ত হয়েছে। শুক্রবার (২২শে মে) বিকেলে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময়  রানওয়ে থেকে ছিটকে পড়ে বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে নিশ্চিত করেছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

পাকিস্তানের ডন অনলাইনের খবরে বলা হয়, দেশটির রাষ্ট্রীয় বিমান সংস্থার (পিআইএ) এ–৩২০ বিমানটি করাচিতে জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের অদূরে বিধ্বস্ত হয়। পিআইএর মুখপাত্র আবদুল্লাহ হাফিজ উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার খবর নিশ্চিত করেন। তিনি বলেন, যাত্রীবাহী উড়োজাহাজটিতে ৯০ জন যাত্রী ও ৮ জন ক্রু ছিলেন। যাত্রীবাহী উড়োজাহাজটি লাহোর থেকে করাচি আসছিল। বিমানবন্দরের অদূরে আবাসিক এলাকায় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে।

জানা গেছে, দুপুরে ১টায় লাহৌর থেকে করাচির উদ্দেশে রওনা দেয় বিমানটি। দুপুর ২টো বেজে ৪৫ মিনিটে করাচি পৌঁছনোর কথা ছিল সেটির। কিন্তু দুপুর ২টো বেজে ৩৭ মিনিটে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কন্ট্রোল রুমের। তার কিছু ক্ষণ পরই দুর্ঘটনা ঘটে। করাচি বিমানবন্দর সংলগ্ন মালির মডেল কলোনির কাছে জিনা গার্ডেন এলাকায় লোকালয়ে বিমানটি ভেঙে পড়ার খবর আসে। তাতে আশেপাশের বেশ কয়েকটি বাড়িতেও আগুন ধরে যায়।

পূর্বকোণ/আরআর

The Post Viewed By: 152 People

সম্পর্কিত পোস্ট