চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

আম্ফানের তাণ্ডবে পশ্চিমবঙ্গে ১০ জনের মৃত্যু

২১ মে, ২০২০ | ১২:৫৯ পূর্বাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

আম্ফানের তাণ্ডবে পশ্চিমবঙ্গে ১০ জনের মৃত্যু

ভারতে ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে লন্ডভন্ড হয়েছে কলকাতাসহ পশ্চিমবঙ্গের সমুদ্র উপকূলীয় বিভিন্ন এলাকা। এতে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে বলে জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

তিনি জানিয়েছেন, ‘মৃতের সংখ্যাটা এখনও সঠিক বলা যাচ্ছে না। ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বুধবার (২০মে) দুপুর আড়াইটার দিকে ঘূর্ণিঝড়টি স্থলভূমিতে ঢুকে পড়তে শুরু করে। সন্ধ্যায় দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন উপকূলে আছড়ে পড়ে আম্ফান। এ সময় ঘণ্টায় প্রায় ১৩৩ কিলোমিটার বেগে বয়ে যায় ঝড়ো হাওয়া। এর জেরে লন্ডভণ্ড হয় কলকাতা-সহ দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর। হাওড়া, হুগলি এবং পশ্চিম মেদিনীপুরেরও হাজার হাজার কাঁচা ঘরবাড়ি এবং গাছপালা ভেঙেছে। ক্ষয়ক্ষতি আরো বাড়ার আশঙ্কা করা হচ্ছে। সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত ঝড়ে তিন জনের মৃত্যুর খবর জানিয়েছে দেশটির স্থানীয় গণমাধ্যম ।

উপকূলীয় সুন্দরবন, দিঘাসহ দক্ষিণ চব্বিশ পরগনার বহু এলাকা, মন্দারমণি, শংকরপুর, তাজপুর, কুলপি, পাথরপ্রতিমা, নামাখানা, বাসন্তী কুলতলি, বারুইপুর, সোনারপুর, ভাঙড়, কাকদ্বীপ মিনাখাঁ, রাজারহাট, বনগাঁ, বাগদা, হাবড়া, হিঙ্গলগঞ্জ, সন্দেশখালি, হাসনাবাদ, হাড়োয়া-সহ উত্তর চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর জেলার বিস্তীর্ণ অংশ ঝড়ে বিধ্বস্ত হয়ে গেছে।

ঝড়ে শত শত গাছ ও বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ায় যোগাযোগ কার্যত বন্ধ। বিদ্যুৎহীন হয়ে পড়েছে গোটা শহর কলকাতার আলিপুর আবহাওয়া দফতর বলছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত চলতে থাকবে এ দুর্যোগ।এ সময় ১১৫-১৩০ কিমি বেগে ঝড় বইবে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 146 People

সম্পর্কিত পোস্ট