চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

১০ চিকিৎসকসহ চমেকের ল্যাবে ২৪ ঘণ্টায় ১০১ জন করোনা শনাক্ত

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক

১৭ মে, ২০২০ | ২:০৭ অপরাহ্ণ

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৮৭ জন। দেশটিতে এখন পর্যন্ত এটি ২৪ ঘণ্টার সর্বোচ্চ সংখ্যক মানুষ আক্রান্ত হবার রেকর্ড। আর মৃত্যু হয়েছে ১২০ জনের।

ভারতে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৭ জন। মোট আক্রান্তের মধ্যে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮৭২ জনে। যারমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩৪ হাজার ১০৯ জন।

এদিকে, দেশটিতে এখনও পর্যন্ত সর্বাধিক করোনা সংক্রমিত রাজ্য মহারাষ্ট্র, সেখানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শনিবার মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন কমপক্ষে ১ হাজার ৬০৬ জন। মহারাষ্ট্র ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজারের গণ্ডি পার করে ফেলেছে। শেষ ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৬৭ জনের।

অন্যদিকে, আজ রবিবার (১৭ মে) শেষ হচ্ছে ভারতে তৃতীয় দফার লকডাউন। আগামীকাল সোমবার থেকে শুরু হবে চতুর্থ দফার লকডাউন। তবে এবারের লকডাউন যে আগেরগুলোর থেকে কিছুটা শিথিল হবে সেই ইঙ্গিত আগেই দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

উল্লেখ্য, ভারতে গত ২৫ মার্চ থেকে যে লকডাউন শুরু হয়েছিলো তা শেষ হয় গত ১৪ এপ্রিল। এরপর সেই লকডাউন বাড়ানো হয় ৩ মে পর্যন্ত। এরপর আবার বাড়িয়ে ১৭ মে করা হয়। তবে এবার চতুর্থ দফার লকডাউনে বাণিজ্যিক কাজকর্মে বেশকিছু পরিবর্তন আসতে পারে বলে মনে করা হচ্ছে।

পূর্বকোণ/ এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট