চট্টগ্রাম শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

করোনায় আক্রান্তে আঁতুড়ঘর চীনকেও ছাড়িয়ে গেল ভারত

১৬ মে, ২০২০ | ৪:৩৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় আক্রান্তে আঁতুড়ঘর চীনকেও ছাড়িয়ে গেল ভারত

বিশ্বে সংঘটিত নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যায় উৎপত্তিস্থল চীনকেও ছাড়িয়ে গেছে ভারত। দেশটিতে এখন করোনা রোগীর সংখ্যা ৮৫ হাজার ৭৮৪ জন। চীনে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯৩৩ জন।
অর্থাৎ গত ২৫ মার্চ থেকে লকডাউনে চলা ভারতে এখন প্রতিবেশী দেশ চীন থেকে ২ হাজার ৮৫১ জন বেশি মানুষ করোনায় আক্রান্ত।

গতকাল শুক্রবার (১৫ মে) স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী, ভারতে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ৮৫,২১৫। যা চীনের চেয়ে দুই হাজারেরও বেশি। আক্রান্তের সংখ্যায় ভারত এখন বিশ্বের একাদশ স্থানে।

তবে ভারতের মৃত্যুর হার এখনও চীনের ৫ দশমিক ৫ শতাংশের তুলনায় ৩ দশমিক ২ শতাংশ, যা উল্লেখযোগ্যভাবেই বেশ ভালো। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী ভারতে এখন পর্যন্ত ২৭ হাজারের বেশি লোক সুস্থ হয়েছেন।

চীনের শহর উহান, অর্থাৎ মারাত্মক এই ভাইরাসের কেন্দ্রস্থলে নতুন করে আক্রান্ত হওয়ার কিছু ঘটনা প্রকাশিত হওয়া সত্ত্বেও, এই মুহূর্তে সেদেশে ১০০ জনেরও কম মানুষ কোভিড-১৯ এ চিকিৎসাধীন। চীনে এই ভাইরাসে মারা গেছেন ৪ হাজার ৬৩৩ জন। সেরে উঠেছেন ৭৮ হাজারেরও বেশি মানুষ।

সোমবার থেকে শুরু হতে চলা লকডাউনের চতুর্থ পর্যায়ে বিধিনিষেধ আরও বেশি শিথিল করার কথা বলেছে ভারত। যদিও প্রতিদিন নতুন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

পূর্বকোণ/ এএ

শেয়ার করুন
The Post Viewed By: 178 People

সম্পর্কিত পোস্ট