চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভারতে পৃথক সড়ক দুর্ঘটনায় ১৪ জন অভিবাসী শ্রমিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক

১৪ মে, ২০২০ | ১২:৩১ অপরাহ্ণ

ভারতে পৃথক সড়ক দুর্ঘটনায় ১৪ জন অভিবাসী শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় অর্ধশতাধিক আহত হয়েছেন। বুধবার রাতে ও বৃহস্পতিবার ভোরে উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশে এই দুর্ঘটনা ঘটে। খবর এনডিটিভি ও জিনিউজের।

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় দেশটিতে চলমান লকডাউনের মধ্যে মহারাষ্ট্রে আটকে পড়া শ্রমিকরা বাড়ি ফিরছিলেন। ১০০ কিলোমিটার পথ হেঁটে বাড়ি ফিরছিলেন ৭০ জনের একটি দল। পথিমধ্যে তারা দুর্ঘটনার শিকার হন।

এনডিটিভির খবরে বলা হয়েছে, বুধবার রাতে উত্তর প্রদেশে বাসচাপায় ৬ অভিবাসী শ্রমিক নিহত হওয়ার কয়েক ঘণ্টা পর বৃহস্পতিবার ভোরে মধ্যপ্রদেশের গুনায় শ্রমিক বহনকারী একটি ট্রাক ও দ্রুতগতির একটি বাসের সংঘর্ষ হয়। এতে অন্তত ৮ জন নিহত ও ৫৪ জন আহত হয়েছেন।

মহারাষ্ট্র থেকে উত্তর প্রদেশের দিকে যাওয়া ট্রাকটিতে অর্ধশতাধিক অভিবাসী শ্রমিক ছিল; যাদের বেশিরভাগই উন্নাও জেলার। আর গুনা থেকে আহমেদাবাদগামী বাসটিতে চালক ও এক পরিচ্ছন্নতাকর্মী ছাড়া আর কেউ-ই ছিল না।

দুর্ঘটনায় আহত সোনু নামে এক শ্রমিক ঘটনার বর্ণনা দিয়ে বলেন, ঘটনার সময় আমরা ঘুমিয়ে ছিলাম। ট্রাকে ৫৫-৬০ জন ছিল। রাত ৩টার দিকে দুর্ঘটনাটি ঘটে।

পুলিশের এক কর্মকর্তা বলেন, গুনা বাইপাস সড়কে দুর্ঘটনাটি হয়েছে। শ্রমিকরা মুম্বাই থেকে তাদের বাড়ি উত্তরপ্রদেশের উন্নাওয়ে যাচ্ছিলেন। বাসটি গুনা থেকে আহমেদাবাদ যাচ্ছিল। ৩ জন সামান্য আহত হয়েছেন।

এ ঘটনার কয়েকঘণ্টা আগে বুধবার রাতে উত্তরপ্রদেশের মুজাফফরনগর জেলার মহাসড়কে দ্রুতগতির একটি সরকারি বাস ৬ অভিবাসী শ্রমিককে চাপা দেয়।

নিহত শ্রমিকরা করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় দেয়া লকডাউনের মধ্যে পাঞ্জাব থেকে হেঁটে বিহারে নিজেদের বাড়ি ফিরছিলেন। শ্রমিকদের চাপা দেয়া বাসটি পুলিশ উদ্ধার করেছে। চালক পলাতক।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট