চট্টগ্রাম বুধবার, ২৭ মে, ২০২০

করোনাকে জয় করল ১১৩ বছরের বৃদ্ধা

১৩ মে, ২০২০ | ৭:০০ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

করোনাকে জয় করল ১১৩ বছরের বৃদ্ধা

মারিয়া ব্রানিয়াসের বয়স ১১৩ বছর। মার্কিন যুক্তরাষ্ট্রে তার জন্ম। এপ্রিল মাসের গোড়ার দিকে ওলট শহরের বাড়িতে থাকাকালীন সংক্রামিত হয়েছিলেন তিনি। গত ২০ বছর ধরে সেখানেই রয়েছেন মারিয়া। বিশ্বজুড়ে যখন প্রতি মুর্হূতে বাড়ছে নতুন আক্রান্ত বা মত্যু সংবাদ। এমন পরিস্থিতিতে মিরাকল ঘটিয়েছেন স্পেনের এক সিনিয়র সিটিজেন। করোনা থেকে বেঁচে ফিরলেন দেশের সবচেয়ে বেশি বয়সী এই নারী।

প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে গত কয়েক সপ্তাহ ধরে আইসোলেশনে থাকার পর সম্প্রতি সুস্থ হয়ে উঠেছেন বৃদ্ধা মারিয়া। তার সুস্থ হওয়ার খবরে আশার আলো দেখছেন আক্রান্তরা।

শ্বাসকষ্ট শুরু হওয়ায় নিজেকে ঘরের মধ্যেই আইসোলেট করে ফেলেন তিনি। এরপর লালারস পরীক্ষায় তার শরীরে করোনা শনাক্ত হয়। এরপর বাড়িতেই চলতে থাকে চিকিৎসা।

তবে তার পরিবারের লোকজন মনে করেন, তিনি মাইল্ড করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাই তার ওপর করোনা অতিরিক্ত প্রভাব বিস্তার করতে পারেনি। ব্যাপকভাবে আক্রান্ত হলে হয়তো তাকে বাঁচানো সম্ভব হতো না।

কিন্তু ১১৩ বছরের এক বৃদ্ধার জন্য তো মাইল্ড করোনাও প্রাণঘাতী! শুধুমাত্র মনের জোরেই মারিয়া এই বিপদ কাটিয়ে উঠেছেন বলে জানিয়েছে তার পরিবার। গত সপ্তাহের মারিয়ার লালারস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, মারিয়া এখন সম্পূর্ণ সুস্থ। তিনি সবার সঙ্গে কথা বলছেন।

পূর্বকোণ/- আরপি

The Post Viewed By: 131 People

সম্পর্কিত পোস্ট