চট্টগ্রাম শুক্রবার, ২৯ মে, ২০২০

করোনায় মৃত্যু ছাড়াল ২ লাখ ৯১ হাজার

১৩ মে, ২০২০ | ১২:২৫ অপরাহ্ণ

করোনায় মৃত্যু ছাড়াল ২ লাখ ৯১ হাজার

প্রাণঘাতী করোনাভাইরাসে ( কোভিড-১৯ ) দিন দিন বেড়েই চলেছে মৃতের সংখ্যা। বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ২ লাখ ৯১ হাজার ছাড়িয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার সকাল ৯টা পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ লাখ ৯১ হাজার ৯৪২ জন। আর এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ লাখ ৬১ হাজার ৭৪৭ জনে। এ ছাড়া ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ লাখ ৯৩ হাজার ৪১৪ জন।
উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে নভেল করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ১৮৫টি দেশে ছড়িয়ে পড়েছে কভিড-১৯। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।
করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৮২ হাজার ৩৫৬ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ১৩ লাখ ৬৯ হাজার ৩৭৬ জন। মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২ হাজার ৭৬৯ জন। দেশটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৭৪১ জন।

এদিকে, করোনায় মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে ইতালি। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩০ হাজার ৯১১ জনের মৃত্যু হয়েছে। আর দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ২১ হাজার ২১৬ জন। মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা ইউরোপের দেশ ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ২৬ হাজার ৯৯৪ জন। আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ৩৪৮ জন।

এছাড়া স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬ হাজার ৯২০ জনের। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৮ হাজার ৩০ জন। করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে স্পেন।

পূর্বকোণ/ আরপি

The Post Viewed By: 108 People

সম্পর্কিত পোস্ট