চট্টগ্রাম রবিবার, ৩১ মে, ২০২০

মার্কিন ভাইস প্রেসিডেন্টের প্রেস সচিব করোনায় আক্রান্ত

৯ মে, ২০২০ | ১:১০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন ভাইস প্রেসিডেন্টের প্রেস সচিব করোনায় আক্রান্ত

এবার যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সচিব কেটি মিলার করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে হোয়াইট হাউজে গত দুইদিনে দু’কর্মকর্তার করোনা পজেটিভ শনাক্ত হলো।

শুক্রবার (৮ মে) হোয়াইট হাউজের এক কর্মকর্তা যুক্তরাষ্ট্রভিত্তিক টেলিভিশন সংবাদমাধ্যম কেবল নিউজ নেটওয়ার্ককে (সিএনএন) এ তথ্য নিশ্চিত করেন।

সিএনএন জানিয়েছে, কেটি মিলারের সংস্পর্শে আসা ছয়জনকে কোয়ারেন্টইনে পাঠানো হয়েছে। এদের মধ্যে দু’জন মাইক পেন্সের সঙ্গে বিমানে ভ্রমণে যাচ্ছিলেন। কিন্তু বিমান ত্যাগ করার আগেই তাদের নামিয়ে আনা হয়েছে।

কেটি মিলার ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা স্টিফেন মিলারের স্ত্রী। তিনি হোয়াইট হাউসের ওভার অফিসে কর্মরত। তাই এ সংক্রমণ হোয়াইট হাউজের অন্য কর্মকর্তা-কর্মচারীদের মধ্যেও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

এর আগে বৃহস্পতিবার (৭ মে) হোয়াইট হাউজে কর্মরত নৌ-সেনার সাবেক একজন কর্মকর্তার করোনা শনাক্ত হয়। ওই কর্মকর্তা ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত কর্মচারী। তিনি হোয়াইট হাউজের ওয়েস্ট উইংয়ে প্রেসিডেন্টের খাবার পরিবেশনের দায়িত্বে কর্মরত ছিলেন।

এসব ঘটনার পর থেকে প্রেসিডেন্ট ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট পেন্সের দৈনিক করোনা পরীক্ষা করা শুরু হয়েছে। হোয়াইট হাউস জানিয়েছে, প্রেসিডেন্টের সুরক্ষায় যা কিছু দরকার তার সবই করা হবে।

হোয়াইট হাউসে রিপাবলিকানদের সঙ্গে বৈঠকে কেটি মিলারের বেশ প্রশংসা করেন ট্রাম্প। তবে দুঃখের সঙ্গে তিনি জানান, মিলার হঠাৎ করেই করোনায় আক্রান্ত হয়েছেন। সাংবাদিকেরা তাকে প্রশ্ন করেন, হোয়াইট হাউসে করোনা সংক্রমণ রোধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে? জবাবে ট্রাম্প বলেন, ‘আপনি যা করতে পারেন তা হলো সাবধনতা অবলম্বন করা এবং করোনা রোধে যথাসাধ্য চেষ্টা করা’।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 131 People