চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

সর্বশেষ:

ভারতে ট্রেনে কাটা পড়ে ১৬ অভিবাসী শ্রমিক নিহত

৮ মে, ২০২০ | ১১:৩৮ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে ট্রেনে কাটা পড়ে ১৬ অভিবাসী শ্রমিক নিহত

ভারতের মহারাষ্ট্রের আওরঙ্গাবাদ জেলায় মালগাড়ির তলায় চাপা পড়ে ১৬ জন অভিবাসী শ্রমিক নিহত হয়েছেন। খবর এনডিটিভি।

শুক্রবার (৮ মে) সকালে মহারাষ্ট্রের আওরঙ্গাবাদ জেলার বদলাপুর ও করমাদ স্টেশনের মাঝামাঝি জায়গায় পারভানী-মনমাদ এলাকায় ওই দুর্ঘটনাটি ঘটে।

ভারতীয় রেল সূত্রে খবর, ওই শ্রমিকরা দীর্ঘদিন আটকে থাকার পর রেল লাইন ধরে হেঁটে বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন। কিন্তু মধ্যপ্রদেশের ওই শ্রমিকদের আর বাড়ি ফেরা হলো না।  

সংবাদসংস্থা পিটিআই  জানিয়েছে,  ওই যাত্রীরা রেললাইন ধরে হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে যাওয়ায় করমাদের কাছে লাইনের উপরেই ঘুমিয়ে পড়েছিলেন। সেই সময়ই ঘটে ওই মর্মান্তিক ঘটনা।

যদিও বেশিরভাগ রাজ্যই নিজেদের রাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরাতে কেন্দ্রের সহযোগিতায় “শ্রমিক ট্রেন” চালাচ্ছে, তবে অনেক রাজ্যে এ ব্যাপারে হাতও তুলে নিয়েছে। শ্রমিকদের ফেরাতে টাকা খরচ করতে চায় না তারা।

রেলের তরফে এই দুর্ঘটনার কথা স্বীকার করে নিয়ে বলা হয়েছে যে, মালগাড়ির চালক একদল মানুষকে রেললাইনের উপর শোয়া অবস্থায় দেখতে পেয়ে ট্রেন থামানোর চেষ্টা করলেও শেষপর্যন্ত বিফল হয় তার প্রচেষ্টা।

রেল মন্ত্রক টুইটে জানিয়েছে, “শুক্রবার ভোরে ট্র্যাকে কিছু শ্রমিক দেখে মালগাড়ির লোকো পাইলট ট্রেন থামানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত তা করা যায়নি। বদলাপুর ও করমাদ স্টেশনের মাঝামাঝি জায়গায় পারভানী-মনমাদ এলাকায় ওই দুর্ঘটনাটি ঘটে। আহত হয়েছেন একাধিক শ্রমিক। আহতদের উদ্ধার করে আওরঙ্গবাদ সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাটি কীভাবে ঘটলো তা জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 181 People

সম্পর্কিত পোস্ট