চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫
ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫

২২ এপ্রিল, ২০২০ | ১:৫০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনা: ভারতে ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০ হাজার 

প্রাণঘাতী করোনাভাইরাসে ভারতে গত ২৪ ঘণ্টায় ৫০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে করোনার প্রাদুর্ভাব শুরুর পর এই প্রথম একদিনে এতজনের মৃত্যু হল। এদিকে ভারতজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাও দিন দিন বেড়েই চলেছে। বর্তমানে সে সংখ্যা প্রায় ২০ হাজার ছাড়িয়েছে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ হিসাব অনুযায়ী, ভারতে বর্তমানে করোনা আক্রান্তের মোট সংখ্যা ১৯ হাজার ৯৮৪ জন। আর গত ২৪ ঘন্টায় নতুন করে অর্ধশত মানুষের মৃত্যুর পর দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে এখন ৬৪০ জনে দাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৩৮৩ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে। তবে গত কিছুদিনে ভারতে করোনার সঙ্গে লড়াই করে অনেক মানুষ সুস্থ হয়ে উঠছেন। এই সংখ্যাটা ধীরে ধীরে বাড়ছে। আজ বুধবার (২২ এপ্রিল) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৯ দশমিক ৩৬ শতাংশ মানুষ সুস্থ হয়েছেন। সংখ্যার হিসাবে গত একদিনে করোনার কবল থেকে রক্ষা পেয়েছেন ৬১৮ রোগী। মোট সুস্থ প্রায় ৪ হাজার জন।

সম্প্রতি ভাইরাসটি ভারতের রাষ্ট্রপতি ভবন থেকে শুরু করে দিল্লির বৃহৎ পাইকারি সবজির বাজার আজাদপুরেও ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যেই রাষ্ট্রপতি ভবনের শতাধিক কর্মীকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এদিকে করোনার আক্রমণে রীতিমত হিমশিম খাচ্ছে উত্তরপ্রদেশ সরকার। মঙ্গলবার সন্ধ্যা নাগাদ রাজ্য সরকার ঘোষণা করে, করোনা সংক্রমণের প্রতিরোধমূলক ব্যবস্থা হিসাবে দিল্লি ও উত্তরপ্রদেশের নয়ডার মধ্যবর্তী সীমান্ত এলাকা পুরোপুরি সিল করে দেওয়া হয়েছে। দিল্লিতে এখনও পর্যন্ত দুই হাজারেরও বেশি করোনাভাইরাস আক্রান্ত রোগী রয়েছে। নয়ডায় গৌতম বুদ্ধ নগর এলাকায় প্রায় শখানেক মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 245 People

সম্পর্কিত পোস্ট