চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

স্পেনে ২৪ ঘণ্টায় প্রাণ গেল ৬৮০ জনের
স্পেনে ২৪ ঘণ্টায় প্রাণ গেল ৬৮০ জনের

করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ১ লাখ ৭৭ হাজার ৪১৫

আন্তর্জাতিক ডেস্ক

২২ এপ্রিল, ২০২০ | ১১:৩১ পূর্বাহ্ণ

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যু যেন থামছেই না। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পৌনে ৯টা পর্যন্ত সারাবিশ্বে ২৫ লাখ ৬৩ হাজার ৩৮৪ জন করোনাআক্রান্ত হয়েছেন। আর এ মহামারিতে মৃত্যু হয়েছে এক লাখ ৭৭ হাজার ৪১৫ জনের।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ লাখ ৮১ হাজার ৪৭৭ জন মানুষ।

করোনা সংক্রমণে শীর্ষ ১০ দেশ হচ্ছে- যুক্তরাষ্ট্র, স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি, যুক্তরাজ্য, চীন, তুরস্ক, ইরান ও রাশিয়া। 

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে। বুধবার পর্যন্ত দেশটিতে ৮ লাখ ২৪ হাজার ৪৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং সুস্থ হয়েছেন ৭৫ হাজার ২৮৯ জন।

এই ভাইরাসে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত স্পেনে ২ লাখ ৪ হাজার ১৭৮ জন এবং মারা গেছেন ২১ হাজার ২৮২ জন। এখন পর্যন্ত দেশটিতে সুস্থ হয়েছেন ৮২ হাজার ৫১৪ জন। তবে মৃতের সংখ্যার দিক দিয়ে তৃতীয় স্পেনে।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছেন ইতালিতে ১ লাখ ৮৩ হাজার ৯৫৭ জন এবং মারা গেছেন ২৪ হাজার ৬৪৮ জন। এ ছাড়া সুস্থ হয়েছেন ৫১ হাজার ৬০০ মানুষ।

যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা হচ্ছে ১ লাখ ২৯ হাজার ৪৪ জন। মৃত্যু হয়েছে ১৭ হাজার ৩৩৭ জনের।

তুরস্কে আক্রান্তের সংখ্যা ৯৫ হাজার ৫৯১ জন এবং দেশটিতে মারা গেছে ২ হাজার ২৫৯ জন। ইরানে আক্রান্ত ৮৪ হাজার ৮০২ জন এবং মৃত্যু ৫ হাজার ২৯৭ জন।

করোনার উৎপত্তিস্থল হিসাবে পরিচিত চীনে আক্রান্ত হয়েছে মোট ৮২ হাজার ৭৮৮ জন। সেখানে এ পন্ত মারা গেছে ৪ হাজার ৬৩২ জন।

এছাড়া রাশিয়াতে আক্রান্ত ৫২ হাজার ৭৬৩ জন ও মৃত্যু ৪৫৬; ব্রাজিলে আক্রান্ত ৪৩ হাজার ৭৯ জন, মৃত্যু ২ হাজার ৭৪১ জন; বেলজিয়ামে আক্রান্ত ৪০ হাজার ৯৫৬ জন ও মৃত্যু ৫ হাজার ৯৯৮; কানাডায় আক্রান্ত ৩৮ হাজার ৪২২ জন ও মৃত্যু ১ হাজার ৮৩৪; নেদারল্যান্ডসে আক্রান্ত ৩৪ হাজার ১৩৪ জন ও মৃত্যু ৩ হাজার ৯১৬ জন।

বাংলাদেশেও মঙ্গলবার পর্যন্ত সরকারি হিসেবে করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩৮২ জন এবং মারা গেছে মোট ১১০ জন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন