চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

এফবিসিসিআইকে বাফার চিঠি বন্দর ও বিমানবন্দর থেকে দ্রুত পণ্য খালাস

২১ এপ্রিল, ২০২০ | ২:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এফবিসিসিআইকে বাফার চিঠি বন্দর ও বিমানবন্দর থেকে দ্রুত পণ্য খালাস

দেশের সব আমদানিকারকদের আমদানি করা পণ্য ডেলিভারি নিয়ে চট্টগ্রাম বন্দর ও শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের কার্গো সার্ভিস সচল রাখতে এফবিসিসিআই আহবান জানিয়েছে বাংলাদেশ ফ্রেইট ফরোওয়ার্ডার্স এসোসিয়েশন (বাফা)।
দেশের ব্যবসায়ীদের সবচেয়ে বড় সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর সভাপতিকে গত রবিবার বাফার সভাপতি কবির আহমেদ স্বাক্ষরিত পাঠানো এক চিঠিতে এই আহবান জানানো হয়।
বিশ্বব্যাপী কোভিড-১৯ এর প্রভাবে আমদানিকৃত পণ্য চট্টগ্রাম বন্দরে পড়ে আছে। একই সাথে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরেও কার্গো পণ্য জমা পড়ে আছে। আমদানিকারকেরা এসব পণ্য ডেলিভারি না নেওয়ায় চট্টগ্রাম বন্দরে সৃষ্টি হয়েছে দীর্ঘ কন্টেইনার জট। যার ফলে চট্টগ্রাম বন্দর এখন প্রায় কর্মহীন হয়ে পড়েছে। আমদানিকারকেরা তাদের আমদানি কন্টেইনার ডেলিভারি না নিলে বন্দরে নতুন কন্টেইনার রাখা যাচ্ছে না।
এদিকে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরেও কার্গো পণ্য জমা পড়ে আছে। ডেলিভারি না হওয়ার নতুন কার্গো বিমান আসার অবস্থা নেই।
চলমান পরিস্থিতি থেকে চট্টগ্রাম বন্দর ও বিমানবন্দরের কার্গো সার্ভিস সচল রাখতে দেশের সব আমদানিকারকদের তাদের আমদানি পণ্য দ্রুত খালাস করতে এফবিসিসিআই চিঠি পাঠিয়ে অনুরোধ জানায় বাফা।
উল্লেখ্য, এফবিসিসিআই দেশের সবচেয়ে বড় ব্যবসায়ী সংগঠন। দেশের শিংহভাগ আমদানিকারক এফবিসিসিআই এর অধিনস্ত। তাই এফবিসিসিআই তাদের সব আমাদানিকারক ব্যবসায়িদের সাথে বৈঠক করে পণ্য খালাসের ব্যবস্থা নিলে দেশের সাপ্লাই চেইন রক্ষা হবে। আর বাঁচবে দেশ।

শেয়ার করুন
The Post Viewed By: 157 People

সম্পর্কিত পোস্ট