চট্টগ্রাম রবিবার, ৩১ মে, ২০২০

চীনকে পরিণতি ভোগ করতে হবে : ট্রাম্প

২০ এপ্রিল, ২০২০ | ৩:৩০ পূর্বাহ্ণ

চীনকে পরিণতি ভোগ করতে হবে : ট্রাম্প

ইন্টারন্যাশনাল ডেস্ক : করোনাভাইরাস নিয়ে চীনকে কঠোর হুঁশিয়ারি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক বিবৃৃতিতে ট্রাম্প বলেছেন, চীন যদি জেনে-শুনে এই ভাইরাস ছড়িয়ে থাকে তবে তাদের কঠিন পরিণতি ভোগ করতে হবে।
করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ করতে না পারায় তিনি বেইজিংয়ের ব্যাপক সমালোচনা করেছেন। করোনা ভাইরাস নিয়ে প্রতিদিন হোয়াইট হাউস থেকে সংবাদ সম্মেলন করছেন প্রেসিডেন্ট ট্রাম্প।
এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, করোনার কারণে যে মহামারি পরিস্থিতি তৈরি হয়েছে তা চীনে শুরু হওয়ার আগেই শেষ হয়ে যেতে পারত। কিন্তু সেটা হয়নি। ট্রাম্প বলেন, এই ভাইরাসের জন্য এখন পুরো বিশ্বকেই ভুগতে হচ্ছে। এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রের। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় সব দেশকে পেছনে ফেলে শীর্ষে আছে দেশটি। এমনকি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্রের ধারে কাছেও নেই কোনো দেশ। অপরদিকে, সময়ের সঙ্গে সঙ্গে দেশটিতে আক্রান্ত ও মৃতের পাল্লাও ভারি হচ্ছে। অপরদিকে, চীনে আক্রান্তদের মধ্যে অধিকাংশই সুস্থ হয়ে উঠেছে। এ নিয়েও প্রশ্ন উঠেছে। চীন প্রকৃত সংখ্যা লুকাচ্ছে নাকি এর পেছনে অন্য কোনো ঘটনা আছে তা নিয়ে গুঞ্জন ছড়াচ্ছে।

The Post Viewed By: 429 People

সম্পর্কিত পোস্ট