চট্টগ্রাম বুধবার, ০৩ জুন, ২০২০

যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে রেকর্ড ২৫৬৯ জনের মৃত্যু

১৬ এপ্রিল, ২০২০ | ১:৫৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে রেকর্ড ২৫৬৯ জনের মৃত্যু

নভেল করোনাভাইরাসে সারা পৃথিবীতে বেড়েই চলেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে করোনায় সর্বোচ্চ সংখ্যক মৃত্যু আর আক্রান্তের ভারে জর্জরিত পৃথিবীর সবচেয়ে ক্ষমতাধর দেশ আমেরিকা।  

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় নতুন করে ২ হাজার ৫৬৯ জনের মৃত্যু হয়েছে। দৈনিক মৃত্যুহারের হিসেবে এটি কেবল যুক্তরাষ্ট্রেই নয়, সারা পৃথিবীতে সর্বোচ্চ রেকর্ড। এর আগের দিন এখানে করোনায় ২ হাজার ২২৮ জনের মৃত্যু হয়।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) মার্কিন গবেষণা সংস্থা ও বিশ্ববিদ্যালয় জনস হপকিন্সের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়। সব মিলিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ২৭ হাজারের বেশি।    

খবরে বলা হয়, স্থানীয় সময় বুধবার (১৫ এপ্রিল) রাতে সাড়ে ৮টা (বাংলাদেশ সময়: বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টা) পর্যন্ত জনস হপকিন্সের করোনা সংক্রান্ত চলমান প্রতিবেদন মতে, যুক্তরাষ্ট্রে ২ হাজার ৫৬৯ জনের মৃত্যু হয়েছে। দৈনিক মৃত্যুহারে যা অন্য যে কোনো দেশের চেয়ে সর্বোচ্চ। 

জনস হপকিন্সের তথ্য মতে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩২ লাখ ৬১ হাজার ৬১১ জনের করোনা টেস্ট করা হয়েছে। এর মধ্যে ৬ লাখ ৩৬ হাজারেরও বেশি মানুষের করোনা পজিটিভ এসেছে। শনাক্তদের মধ্যে এরই মাঝে ৪৫ হাজারের বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। 

এদিকে বিশ্বব্যাপী করোনা শনাক্ত হয়েছে ২০ লাখ ৬৪ হাজারেরও বেশি মানুষের। এর মধ্যে মৃতের সংখ্যা ১ লাখ ৩৭ হাজারের বেশি বলে জানাচ্ছে জনস হপকিন্স। এসব সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে।  

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। এরপর তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 314 People