চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সিঙ্গাপুরে শনাক্ত ৩৮৬ করোনা রোগীর ২০৯ জনই বাংলাদেশি

১৪ এপ্রিল, ২০২০ | ৭:৫৫ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

সিঙ্গাপুরে শনাক্ত ৩৮৬ করোনা রোগীর ২০৯ জনই বাংলাদেশি

সিঙ্গাপুরে গতকাল সোমবার ( ১৩ এপ্রিল) একদিনে সর্বাধিক ৩৮৬ জন করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২০৯ জনই বাংলাদেশি। এই নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ৯১৮ জনে। আক্রান্তদের মধ্যে ৮৭৪ জন বাংলাদেশি রয়েছেন।সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গতকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯১৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৫৮৬ জন।

সিঙ্গাপুরে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। আর একজন করোনাভাইরাস পজিটিভ ফলাফল পাওয়ার আগেই মৃত্যুবরণ করেন। নতুন আক্রান্ত ৩৮৬ জন সবাই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। ২৮০ জন পূর্বের ক্লাস্টারের কিংবা রোগীদের সঙ্গে যোগাযোগ রয়েছে। এর মধ্যে বেশির ভাগই অভিবাসীদের থাকার জায়গা ডরমিটরির সঙ্গে যোগাযোগ রয়েছে। তবে ৯৪ জনের তথ্য এখনো অজানা।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, ১ হাজার ১৫৮ জন এখনো হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ২৯ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ছাড়া ১ হাজার ১৬৫ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো। কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেয়া হচ্ছে।

শেয়ার করুন
The Post Viewed By: 438 People

সম্পর্কিত পোস্ট