চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

ভারতে লকডাউন বাড়ল ৩ মে পর্যন্ত

১৪ এপ্রিল, ২০২০ | ১১:৩৮ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে লকডাউন বাড়ল ৩ মে পর্যন্ত

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে না আসায় লকডাউনের মেয়াদ বাড়িয়েছে ভারত সরকার।

মঙ্গলবার (১৪ এপ্রিল) জাতির উদ্দেশে দেয়া ভাষণে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লকডাউন ১২ দিন বাড়ানোর ঘোষণা দেন। এর ফলে আগামী ৩ মে পর্যান্ত লকডাউনে থাকবে দেশটি। খবর এনডিটিভি ও জিনিউজের।

আগের ঘোষণা অনুযায়ী আজই শেষ হওয়ার কথা ছিল ২১ দিনের লকডাউনের মেয়াদ। করোনায় আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা বাড়ায় গত শনিবার মোদির সঙ্গে ভিডিও কনফারেন্সে দেশটির অধিকাংশ রাজ্যের মুখ্যমন্ত্রী লকডাউন বৃদ্ধির দাবি জানান। পশ্চিমবঙ্গ-সহ ৯ টি রাজ্য ইতিমধ্যে লকডাউনের মেয়াদ ১৫দিন বাড়িয়েও দিয়েছে।

পরিপ্রেক্ষিতে আজ ফের জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।তিনি ৩ মে পর্যিন্ত সবাইকে ঘরে থাকার আহ্বান জানান।

মোদি তার ভাষণে বলেন, মোদি তার ভাষণে জানান, করোনা মোকাবিলায় আগামী এক সপ্তাহ খুব গুরুত্বপূর্ণ। এই সময়ে যেকোনো সম্ভাব্য এলাকাকে করোনার হটস্পটে পরিণত হতে পারে। তাই হলে ওই এলাকাকে আইসোলেশন করা হবে।

“আগামী এক সপ্তাহ করোনার বিরুদ্ধে লড়াই আরও জোরালো হবে। আরও আঁটসাঁট করা হবে লকডাউন।”

“করোনাকে আর বাড়তে না দেওয়া আমাদের নিশ্চিত করতেই হবে। সে জন্য হটস্পটগুলোকে বিচ্ছিন্ন করা হবে। লকডাউন হবে আরও কড়াকড়ি।”

প্রসঙ্গত, ভারতের করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজারছাড়িয়েছে। আর মারা গেছেন ৩৩৯ জন।সবশেষ ২৪ ঘণ্টায়ই ৩১ জনের মৃত্যু হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 253 People

সম্পর্কিত পোস্ট